ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

স্বাধীনতা দিবস চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮
স্বাধীনতা দিবস চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা স্বাধীনতা দিবস চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা

খুলনা: ‘বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা’ এবং ‘বাংলাদেশের কৃষিতে জলবায়ু পরিবর্তনেরপ্রভাব’ এই শিরোনামকে সামনে রেখে স্বাধীনতা দিবস চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা’ অনুষ্ঠিত হয়েছে।

বাগেরহাট জেলার রামপালের ভাগা সুন্দরবন মহিলা কলেজ প্রাঙ্গণে বুধবার (২১ মার্চ) দিনব্যাপী অনুষ্ঠিত প্রতিযোগিতায় বিভিন্ন এলাকার ১৯টি স্কুল-কলেজের মোট ৩৪৫ জন শিক্ষার্থী অংশ নেন।

শিক্ষার্থীদের মধ্যে উন্নয়ন ধারণা, মুক্তিযুদ্ধ, দেশ প্রেম এবং পরিবেশ সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানি (প্রাইভেট) লিমিটেডের (বিআইএফপিসিএল) এই প্রতিযোগিতার আয়োজন করে।

প্রতিযোগিতায়চিত্রাঙ্কনের বিষয় নির্ধারণ করা হয় ‘বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা’ এবং রচনার বিষয় নির্ধারণ করা হয় ‘বাংলাদেশের কৃষিতে জলবায়ু পরিবর্তনের প্রভাব’।

রচনা প্রতিযোগিতায় ১০৫ জন এবং চিত্রাংকন প্রতিযোগিতায় ২৪০ জন শিক্ষার্থী অংশ নেন। প্রতিযোগিদের মধ্যে রামপাল মৈত্রী পাওয়ার প্লান্টের পক্ষ থেকে আর্ট পেপার ও কালার বক্সসহ সব ধরনের উপকরণ বিতরণ করা হয়।

স্কুল প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- রামপাল বিদ্যুৎ কেন্দ্রের এজিএম ইন্দ্রজিত বসাক, ডেপুটি ম্যানেজার জিএম তারিকুল ইসলাম, ডেপুটি ম্যানেজার অজিউর রহমান, ম্যানেজার বকুল তরফদারসহ অন্যান্য কর্মকর্তা এবং প্রতিটি স্কুল ও কলেজের শিক্ষকরা প্রতিনিধি এবং অভিভাবকরা।

এ ব্যাপারে বিআইএফপিসিএল’র জনসংযোগ বিভাগের ব্যবস্থাপক আনোয়ারুল আজিম বলেন, অত্র এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখাপড়ায় উৎসাহিত করার লক্ষ্যে বিভিন্ন সময়ে বিআইএফপিসিএল নানা অনুষ্ঠানের আয়োজন করে থাকে। তারই অংশ হিসেবে এবার ‘স্বাধীনতা দিবস চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

আমরা চাই প্রতিটি শিক্ষার্থী দেশ প্রেম, উন্নয়ন, এবং পরিবেশ সচেতন হয়ে গড়ে উঠুক।

প্রতিষ্ঠানের ডেপুটি ম্যানেজার তালিকুর ইসলাম বলেন, প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্য থেকে মোট ১৫ জনকে নির্বাচিত করা হবে। পরবর্তীতে অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের পুরস্কৃত করার পরিকল্পনা রয়েছে।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা,  মার্চ ২১ , ২০১৮
এমআরএম/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।