ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮
বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ ও ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রীংলা (ফাইল ছবি)

ঢাকা: বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রীংলা।

বুধবার (২১ মার্চ) সচিবালয়ে প্রতিমন্ত্রীর কক্ষে সাক্ষাতকালে তারা পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

ভারত থেকে বিদ্যুৎ আমদানি, বিদ্যুৎ আমদানিতে বেসরকারি ব্যক্তি বা প্রতিষ্ঠানের অংশ গ্রহণ, সঞ্চালন লাইন, পাইপ লাইন, এলএনজি, হাইড্রোকার্বন উত্তোলন, ২য় ও ৩য় ক্রেডিট লাইনের প্রকল্প সমূহ নিয়েও আলোচনা-পর্যালোচনা করেন তারা।

এসময় প্রতিমন্ত্রী নসরুল হামিদকে ১৬তম ইন্টারন্যাশনাল এনার্জি ফোরামের মিনিস্ট্রিয়াল মিটিংয়ে অংশ গ্রহণের আমন্ত্রণপত্র দেন হর্ষ বর্ধন শ্রীংলা। ভারতের পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস বিষয়ক মন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের পক্ষ থেকে ভারত সফরের জন্য এ আমন্ত্রণ দেন তিনি।

‘The Future of Global Energy: Transition, Technology and Investment’ প্রতিপাদ্য নিয়ে ১০ থেকে ১২ এপ্রিল ভারতের নয়াদিল্লিতে এ মিটিং হবে।

সাক্ষাতকালে হর্ষ বর্ধন বলেন, বাংলাদেশের বিদ্যুৎ ও জ্বালানি খাত বৈদেশিক বিনেয়োগকে আকৃষ্ট করছে, যা দেশের জন্য ইতিবাচক।

প্রতিমন্ত্রী বলেন, পারস্পরিক লাভজনক প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়ন হলে উভয় দেশই লাভবান হবে। তাতে সহযোগিতার ক্ষেত্র সম্প্রসারণ করে আরো বড় আকার করা প্রয়োজন।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।