ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উন্নত টেকনোলজি ব্যবহার করে খামারীরা স্বয়ংসম্পূর্ণ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮
উন্নত টেকনোলজি ব্যবহার করে খামারীরা স্বয়ংসম্পূর্ণ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গাজীপুর: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, বর্তমান সরকারের উন্নত টেকনোলজি ব্যবহার করে উৎপাদনকারী, পরিবেশক ও খামারীরা মাছ, মাংস ও ডিমে স্বয়ংসম্পূর্ণ হয়েছেন।

বুধবার (২১ মার্চ) দুপুরে গাজীপুরের কাপাসিয়া উপজেলার দস্যু নারায়ণপুর এলাকায় ছোঁয়া এগ্রো প্রোডাক্টস লিমিটেডের বার্ষিক পরিবেশক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, গাজীপুর রাজধানীর পার্শ্ববর্তী হওয়ায় এর অর্থনৈতিক গুরুত্ব অনেক বেশি।

গাজীপুর পোল্ট্রি সমৃদ্ধ জেলা। দেশের প্রোটিনের চাহিদার বিপুল অংশ এখান থেকে মিটিয়ে থাকে। ২০২৪ সাল পর্যন্ত এ ধারা ধরে রাখতে সবাইকে একযোগে কাজ করতে হবে। পোল্ট্রি শিল্পে ক্ষতির সম্মুখীন প্রান্তিক চাষিদের টিকিয়ে রাখতে উৎপাদিত পণ্যে ন্যায্য মূল্য নিশ্চিত করতে সরকার দ্রুত পদক্ষেপ নিচ্ছে বলেও জানান তিনি।  

ছোঁয়া এগ্রো প্রোডাক্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক টিপু সুলতানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি, সাবেক সংসদ সদস্য মুহম্মদ শহীদুল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার পংকজ দত্ত, ইউএনও মাকছুদুল ইসলাম, মৎস্য অধিদপ্তরের ডেপুটি ডিরেক্টর ড. কাজী ইকবাল আজম, ড. আব্দুল হালিম, ডা. রেজাউল হক, পরিবেশক কৃষিবিদ মাজহার উদ্দিন, শহীদুল ইসলাম, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মাহবুব উদ্দীন সেলিম ও ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সাখাওয়াত হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সংসদ সদস্য সিমিন হোসেন রিমি বলেন, ২০১২ সালে কাপাসিয়ায় ৩০ লাখ ডিম উৎপাদন ছিলো। এখন তা তিন গুণ বেড়েছে। প্রান্তিক চাষিদের বাঁচানোর জন্য দেশে মৎস্য ও প্রাণিসম্পদ পরিকল্পনা গ্রহণ করছে সরকার। মুক্ত বাজার অর্থনীতিতে সারা দুনিয়ার সঙ্গে লড়াই করে আমরা মৎস্য উৎপাদনে বিশ্বে চতুর্থ স্থান অর্জন করি।  

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮
আরএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ