ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

কলমাকান্দায় ১৬ বছর পর মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮
কলমাকান্দায় ১৬ বছর পর মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার মো. আব্দুল মান্নান (৫০)

নেত্রকোনা: কিশোরীকে অপহরণ করে ধর্ষণের পর হত্যা ও মরদেহ গুম করা অপরাধে মৃত্যুদণ্ড পাওয়ার ১৬ বছর পর মো. আব্দুল মান্নান (৫০) নামে পলাতক এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। 

তার বাড়ি নেত্রকোনার কলমাকান্দা উপজেলার সারারকোনা গ্রামে।  

বুধবার (২১ মার্চ) সকালে আব্দুল মান্নানকে তার বাড়ি থেকে গ্রেফতারের পর দুপুরে কলমাকান্দা থানায় তাকে সাংবাদিকদের সামনে হাজির করা হয়।

কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মিজানুর রহমান বাংলানিউজকে জানান, আব্দুল মান্নান ১৯৯৫ সালে তার প্রতিবেশী মো. রস্তুম আলীর কিশোরী মেয়ে হেলেনা আক্তারকে অপহরণ করেন। পরে তাকে ধর্ষণ এবং হত্যার পর মরদেহটি কেটে টুকরো টুকরো করে গুম করার চেষ্টা করেন। এ ঘটনায় আব্দুল মান্নানের বিরুদ্ধে কিশোরীর পরিবার হত্যা মামলা করেন। সেই মামলার তদন্তকারী কর্মকর্তা থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) মো. ইব্রাহিম আদালতে অভিযোগপত্র জমা দেন। পরে অভিযোগ প্রমাণ হওয়ায় ২০০২ সালে আদালত আব্দুল মান্নানকে মৃত্যুদণ্ড দেন। তবে ঘটনার পর থেকেই তিনি পালিয়ে ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।