ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিএনজি চালকদের ধর্মঘটের হুঁশিয়ারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮
সিএনজি চালকদের ধর্মঘটের হুঁশিয়ারি ঢাকা জেলা ফোর স্ট্রোক অটোরিকশা (সিএনজি) ড্রাইভার্স ইউনিয়নের মাননবন্ধন

ঢাকা: থ্রি হুইলার লাইসেলন্সধারী চালকদের পাঁচ হাজার সিএনজি চালিত অটোরিকশা বিতরণ করাসহ ৭ দফা দাবি জানিয়েছে মানববন্ধন করেছে ঢাকা জেলা ফোর স্ট্রোক অটোরিকশা (সিএনজি) ড্রাইভার্স ইউনিয়ন।

আগামী ২৮ মার্চের মধ্যে দাবি মেনে নেওয়া না হলে ২৯ ও ৩০ মার্চ রাজধানীতে সিএনজি চালকদের ধর্মঘট পালন করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন সংগঠনের নেতারা।

বুধবার (২১ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনটির আয়োজিত মানববন্ধনে এ হুঁশিয়ারি দেওয়া হয়।

মানববন্ধনে সংগঠনটির পক্ষ থেকে উপস্থাপন করা দাবিগুলো হলো- ঢাকা মহানগরীতে লাইসেন্সধারী থ্রি হুইলার চালকদের পাঁচ হাজার অটোরিশা দ্রুত বিতরণ করতে হবে, মহাসড়কগুলোতে সিএনজি চলাচলের ব্যবস্থা চালু করে দিতে হবে, পাঠাও, উবারসহ অন্যান্য রাইডের গাড়িগুলোকে সহজে চিহ্নিত করার লক্ষ্যে আলাদা রঙ করতে হবে এবং রাইডগুলোর চালকদের নির্দিষ্ট পোশাক পরিধান করতে হবে, ড্রাইভিং লাইসেন্স নবায়ন করার সময় পুনরায় পরীক্ষা নেওয়া বন্ধ করতে হবে, কথায় কথায় ‘নো পার্কিং’র অযুহাতে রেকারিং-ডাম্পিং ও নো পার্কিং মামলা বন্ধ করতে হবে, শ্রমিকদের জমা ৬শ টাকা থেকে ৯শ টাকায় উন্নিত করা হয়েছে; তা বন্ধ করে আগের নির্ধারিত মূল্যে আনতে হবে এবং মিটার ছাড়া প্রাইভেট সিএনজির ভাড়ায় চলাচল বন্ধ করতে হবে।     

সংগঠনটির সাধারণ সম্পাদক মো. নাজিম উদ্দিন রানার সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন- সহ-সভাপতি এমএম সোহেল রানা, মো. বোরহান উদ্দিন বিতান, মো. আবুল খায়ের মুন্সী, সোহরাব খান, মো. আবু সাঈদ ভূঁইয়া, মো. মফিজুর রহমান নয়ন, নজরুল ইসলাম, সিরাজুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮
এমএএম/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।