ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

লাখাইয়ে ভাতা পেলেন ৭৭৪ মা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮
লাখাইয়ে ভাতা পেলেন ৭৭৪ মা ভাতা প্রদান’কর্মসূচি উদ্বোধন করেন হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির।

হবিগঞ্জ: ‘দরিদ্র মায়ের জন্য মাতৃত্বকাল ভাতা প্রদান’কর্মসূচির আওতায় হবিগঞ্জের লাখাই উপজেলার ৭৭৪ জন নারীর মধ্যে ২৩ লাখ ২২ হাজার টাকা বিতরণ করা হয়েছে।

বুধবার (২১ মার্চ) উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কার্যক্রম উদ্বোধন করেন হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পিয়ারা খাতুন জানান, ভাতাপ্রাপ্ত ৭৭৪ জনের মধ্যে ৩০৬ জন নতুন এবং ৪৬৮ জন পুরনো উপকারভোগী।

উপজেলার ছয়টি ইউনিয়নের প্রতিটি থেকে ৫১ জন করে মা এ কর্মসূচির অন্তর্ভূক্ত। প্রতি ছয় মাস পর পর তাদের মাসিক ৫০০ হারে মোট তিন হাজার টাকা প্রদান করা হয়।

ভাতা বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন-উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মুশফিউল আলম আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওবায়দুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুর্শেদ কামাল চৌধুরী, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মুক্তার হোসেন বেনু, এনামুল হক মামুন প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, বর্তমান সরকার দরিদ্র মানুষের সরকার। সারা বছর বিভিন্ন ধরনের ভাতা দেওয়ার পাশাপাশি নানা পদক্ষেপ গ্রহণ করে হাওরাঞ্চলের অস্বচ্ছল মানুষের মুখে হাসি ফোটাতে কাজ করছে।  

এ সময় তিনি আগামী নির্বাচনেও আওয়ামী লীগকে ভোট দিয়ে বিজয়ী করার আহ্বান জানান।  

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।