ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

গাইবান্ধায় বাল্যবিয়েকে লাল কার্ড-দেশপ্রেমকে সবুজ কার্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮
গাইবান্ধায় বাল্যবিয়েকে লাল কার্ড-দেশপ্রেমকে সবুজ কার্ড লাল কার্ড ও সবুজ কার্ড দেখাল শিক্ষার্থীরা

গাইবান্ধা: গাইবান্ধার সাদুল্যাপুরে জঙ্গিবাদ, মাদক, যৌন হয়রানি, বাল্যবিয়ে, প্রশ্নপত্র ফাঁস ও নকল প্রতিরোধে লাল কার্ড এবং সত্যবাদিতা, মানবতা ও দেশপ্রেমকে সবুজ কার্ড দেখাল প্রায় দেড় হাজার শিক্ষার্থী।

বুধবার (২১ মার্চ) সকাল ১১টার সাদুল্যাপুর উপজেলার খোর্দ্দ কোমরপুর হামিদা চৌধুরী দাখিল মাদ্রাসা মাঠে আয়োজিত সমাবেশের মাধ্যমে এ শপথ নেয় শিক্ষার্থীরা।

এসময় নিয়মিত পড়াশোনা করে নিজেকে আদর্শ ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে প্রতিজ্ঞাবদ্ধ হন তারা।

শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল-সবুজ উন্নয়ন সংঘ এ সমাবেশ ও শপথ পাঠের আয়োজন করে।
 
সভায় লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেলের সভাপতিত্বে বক্তব্য রাখেন- সাদুল্যাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বোরহান উদ্দিন, সাদুল্যাপুর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহজাহান সোহেল, লাল সবুজ উন্নয়ন সংঘ গাইবান্ধা জেলা শাখার উপদেষ্টা ও সাংবাদিক মো. শহিদুল হকসহ অনান্যরা।

উল্লেখ্য, পঞ্চগড় তেঁতুলিয়া থেকে সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি কাওসার আলম সোহেল টিফিনের টাকা বাঁচিয়ে ভ্রাম্যমাণ মাদক, যৌন হয়রানি ও বাল্যবিয়ে প্রতিরোধে তরুণদের সচেতন করার লক্ষ্যে টেকনাফ তেঁতুলিয়া পর্যন্ত ৬৪ জেলায় কার্যক্রম পরিচালনা করছেন।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।