ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্বচ্ছ ঢাকার পাশাপাশি সুস্থ মনও গড়তে হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৮ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮
স্বচ্ছ ঢাকার পাশাপাশি সুস্থ মনও গড়তে হবে রমনা পার্কে ই‌য়োগা ও মে‌ডি‌টেশনের প্র‌তীকী অনুশীলন/ছবি: ডি এইচ বাদল

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) উদ্যোগে সপ্তাহব্যাপী স্বচ্ছ ঢাকা কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর রমনা পার্কে আয়োজিত যোগ ব্যায়াম ও ইয়োগা অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন মেয়র সাঈদ খোকন। 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমানের ৯৮তম জন্মবা‌র্ষিকী উপল‌ক্ষে সপ্তাহব্যা‌পী কর্মসূচির আয়োজন করে ডিএসসিসি।

বুধবার (২১ মার্চ) সকাল ৭টায় রমনা পা‌র্কে ই‌য়োগা ও মে‌ডি‌টেশনের প্র‌তীকী অনুশীলন অনুষ্ঠা‌নে প্রধান অতিথির বক্তব্যে তি‌নি ব‌লেন, স্বচ্ছ ঢাকা এবং সুস্থ দেহ গড়‌তে যোগ ব্যায়াম ক‌রুন।

দেহ ও ম‌নের সমন্বয় গড়‌তে যোগ ব্যায়া‌মের বিকল্প নেই।  

‌ফেডা‌রেশন অব ওয়াকার্স অ্যা‌সো‌সি‌য়েশন, রমনা পার্ক আ‌য়োজিত অনুষ্ঠা‌নে সভাপ‌তিত্ব ক‌রেন সংগঠনের সভাপ‌তি এ আর খান। এছাড়া বি‌শেষ অতিথি ছি‌লেন বাংলা‌দেশ ই‌য়োগা অ্যা‌সো‌সি‌য়েশ‌নের সাধারণ সম্পাদক ও বি‌টি‌ভির সাবেক মহাপ‌রিচালক ম হা‌মিদ।  

‌মেয়র ব‌লেন, যোগ ব্যায়াম হ‌চ্ছে দেহ ও ম‌নের ম‌ধ্যে সমন্বয় সাধন ক‌রার উত্তম মাধ্যম। আমা‌দের অতীত নি‌য়ে চিন্তা কর‌লে যেমন কষ্ট হয়, তেম‌নি ভ‌বিষ্যৎ নি‌য়ে ভাব‌লেও যন্ত্রণা দেয়। তাই আমরা বর্তমান এবং এই  মুহূ‌র্তের কথা ভা‌বি। এ‌তে আমা‌দের মান‌সিক ও আত্মিক শা‌ন্তি আসবে। যোগ ব্যা‌য়া‌মের মাধ্য‌মে সর্বত্র শা‌ন্তি ছ‌ড়ি‌য়ে দে‌বে।

‌তি‌নি ব‌লেন, যোগ ব্যা‌য়াম আমা‌দের মধ্যে শা‌ন্তি নি‌য়ে আস‌বে। শুধু স্বচ্ছ ঢাকা গড়‌লেই হ‌বে না, স‌ঙ্গে স‌ঙ্গে সুস্থ মন গড়‌তে হ‌বে। পাশাপা‌শি প‌রিচ্ছন্ন কাপড় প‌রিধান করব।

প‌রে মেয়র রমনায় নিয়‌মিত ব্যায়ামকারী‌দের স‌ঙ্গে দীর্ঘক্ষণ ধ‌রে যোগ ব্যায়াম ক‌রেন। শতা‌ধিক সদস্যের স‌ঙ্গে ই‌য়োগা ক‌রেন। স্বচ্ছ ভাবনা সুস্থ মন।

বাংলা‌দেশ সময়: ০৮৪২ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮
এসএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad