ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তনু হত্যার বিচার চেয়ে মশাল মিছিল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
তনু হত্যার বিচার চেয়ে মশাল মিছিল ছাত্র ইউনিয়নের মশাল মিছিল-ছবি-বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়:  কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী সোহাগী জাহান তনুকে ধর্ষণের পর হত্যার বিচার চেয়ে মশাল মিছিল করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের নেতারা।

মঙ্গলবার (২০ মার্চ) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি রাজু ভাস্কর্যের পাদদেশে মিছিল পরবর্তী সমাবেশ করা হয়। তনুসহ বিভিন্ন সময়ে নারী হত্যাকাণ্ডের বিচার চেয়ে মশাল মিছিলের আয়োজন করা হয়।

সমাবেশে ছাত্র ইউনিয়নের সভাপতি জিলানী শুভ বলেন, তনু শুধু শিক্ষার্থী ছিলেন না, সাংস্কৃতিক কর্মীও ছিলেন। ২ বছর আগে তনুকে ধর্ষণের পর হত্যা করা হয়। এ ঘটনায় তনুর পরিবার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে আসছিল। সন্দেহভাজন একজনের নামও দেওয়া হয়েছিল। আজ পর্যন্ত কাউকে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হয়নি। তনুর মা এখনও বিচার পাননি।  

সাধারণ সম্পাদক লিটন নন্দী বলেন, তনু হত্যার বিচার না করে উল্টো তার মাকে অবরুদ্ধ করা হয়েছিল। দেশে অপরাধীদের বিচার হয় না। বিচার হয় প্রতিবাদকারীদের।

একই দাবিতে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে ‘নিপীড়নের বিরুদ্ধে নাগরিকবৃন্দ’ ব্যানারে সমাবেশ অনুষ্ঠিত হয়।

২০১৬ সালের ২০ মার্চ রাতে তনুর মরদেহ কুমিল্লার ময়নামতি সেনানিবাসের পাওয়ার হাউসের অদূরে একটি ঝোপ থেকে উদ্ধার করা হয়। এ ঘটনায় তনুর বাবা কুমিল্লা ক্যান্টনমেন্ট বোর্ডের অফিস সহকারী ইয়ার হোসেন বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে হত্যা মামলা করেন।

বাংলাদেশ সময়: ২২৫৮ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
এসকেবি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।