ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফিরতে দেরি হওয়ার কথা বলে আর ফিরলেন না জালাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
ফিরতে দেরি হওয়ার কথা বলে আর ফিরলেন না জালাল

ঢাকা: অবৈধ অস্ত্র উদ্ধার অভিযানে যাওয়ার আগে রাত সাড়ে ৮টার দিকে স্ত্রী বীনা পারভীনের সঙ্গে কথা হয় মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক জালাল উদ্দিনের। কিন্তু এই কথাই যে হবে জালালের শেষ কথা তা কে জানতো?
 

ফোনে তিনি স্ত্রীকে বলেছিলেন, ‘আমার আসতে দেরি হবে। দারোয়ানের কাছে চাবি রেখে দিও’।

দেরি হওয়ার কথা বলে পরিবারের কাছে ফিরলেন ঠিকই, তবে মধ্যরাতে ফিরলো জালালের নিথর দেহ।
 
সোমবার (১৯ মার্চ) দিনগত গভীর রাতে মিরপুরের মধ্য পীরেরবাগ এলাকার একটি বাসায় অভিযান চালায় ডিবি পুলিশ। এ সময় সন্ত্রাসীদের গুলিতে পুলিশ পরিদর্শক জালাল উদ্দীন মাথায় গুলিবিদ্ধ হন। চিকিৎসাধীন অবস্থায় রাত ২টার দিকে তার মৃত্যু হয়।
 
বীনা পারভীনের বরাত দিয়ে তার ফুফাতো বোন রিম্পা খাতুন জানান, ঘটনার দিন জালাল সকাল সাড়ে সাতটার দিকে বাসা থেকে বের হয়ে যান। এমনিতে তিনি রাত ১২টার আগে বাসায় ফিরতেন না। পারভীন সন্ধ্যা সাড়ে ৮টার দিকে জালালকে ফোন দিয়েছিলেন। তখন জালাল আসতে দেরি হওয়ার কথা বলেন। রাত ১২টার দিকে আবার ফোন দেওয়ার চেষ্টা করলে জালালের ফোন বন্ধ পান।
 
এরপর রাত ১টার দিকে অজানা একটা নম্বর থেকে পারভীনকে ফোন করে স্কয়ার হাসপাতালে যাওয়ার কথা বলেন। সেখানে গিয়ে জালালের নিহত হওয়ার খবর পান পারভীন। কাজ পাগল জালাল উদ্দিন সবচেয়ে বেশি নিজের কাজকেই গুরুত্ব দিতেন বলেও জানান তিনি।
 
জালাল স্ত্রী, দুই মেয়ে তৃপ্তি ও তূর্জাকে নিয়ে বাসাবো এলাকায় একটি বাসায় ভাড়া থাকতেন। তৃপ্তি ভিকারুননিসা স্কুলের ১০ শ্রেণিতে এবং তূর্জা একই স্কুলের অষ্টম শ্রেণির শিক্ষার্থী।  

১৯৭০ সালের ১৫ মে জন্ম নেওয়া জালালের গ্রামের বাড়ি ঝিনাইদহ জেলার কালীগঞ্জ থানার ভোলাপাড়া গ্রামে। তিনি ১৯৮৯ সালের ১ সেপ্টেম্বর কনস্টেবল হিসেবে পুলিশে যোগদান করেন। কর্মজীবনে ধারাবাহিক সফলত‍ার স্বীকৃতিস্বরূপ ২০০২ সালের ১ আগস্ট সহকারী উপ-পরিদর্শক (এএসআই) পদে, ২০০৭ সালের ১ নভেম্বর উপ-পরিদর্শক (এসআই) এবং তিনমাস আগে পদোন্নতি সূত্রে ডিবি পুলিশের মিরপুর জোনাল টিমে পরিদর্শক হিসেবে যোগদান করেন। এর আগে সবশেষ এসআই হিসেবে সূত্রাপুর থানায় কর্মরত ছিলেন।
 
ডিএমপি জানায়, এই সাহসী কর্মকর্তা পুলিশে যোগদানের পর থেকে বিভিন্ন সময়ে জীবনের ঝুঁকি নিয়ে জননিরাপত্তা নিশ্চিত করেছেন। গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন ও অপরাধ নিয়ন্ত্রণে ভূমিকা রাখার জন্য ২০১৩ সালে বাংলাদেশ পুলিশের সম্মানজনক পিপিএম-সেবা পদকে ভূষিত হয়েছেন।
 
বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
পিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।