ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দেশের অর্থনীতির মূল কেন্দ্র বিন্দু কৃষি ও কৃষক

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
দেশের অর্থনীতির মূল কেন্দ্র বিন্দু কৃষি ও কৃষক

মধুপুর (টাঙ্গাইল): দেশের অর্থনীতির মূল কেন্দ্র বিন্দু হলো কৃষি ও কৃষক। বর্তমান সরকার তাই গ্রামের মানুষের উন্নয়নে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. আবদুর রাজ্জাক এমপি।

মঙ্গলবার (২০ মার্চ) বিকেলে টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা রিসোর্স সেন্টার উদ্বোধন ও অগ্রণী ব্যাংকের ক্ষুদ্র এবং এসএমই ঋণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

সাবেক খাদ্যমন্ত্রী ড. আবদুর রাজ্জাক বলেন, মুনাফা অর্জনই ব্যাংকগুলোর মূল লক্ষ্য হওয়া উচিৎ নয়।

গ্রাম বাংলার বৃহত্তর জনগোষ্ঠীকে স্বাবলম্বী করার মাধ্যমে দেশের অর্থনৈতিক কর্মকাণ্ড গতিশীল করা ব্যাংকের উদ্দেশ্য হওয়া উচিৎ। কারণ গ্রামের মানুষের উন্নতি ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়। গ্রাম,
গ্রামের মানুষ ও কৃষিকে কেন্দ্র করেই বাংলাদেশের সবকিছু পরিচালিত হয়।

ধনবাড়ী বাসস্ট্যান্ডে শিল্প ও বণিক সমিতি কার্যালয়ে অনুষ্ঠিত উদ্বোধনী সভায় সভাপতিত্ব করেন অগ্রণী ব্যাংক টাঙ্গাইল’র ডিজিএম মাহফুজুর রহমান মিয়া।

সভায় অন্যান্যের মধ্যে অগ্রণী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মোহম্মদ শামস্-উল ইসলাম, উপ ব্যবস্থাপনা পরিচালক মো. খাইরুল কবির, ময়মনসিংহ সার্কেলের মহা ব্যবস্থাপক এইচআরপিডিওডি মো. খোরশেদ আলম, ধনবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান মীর ফারুক আহমাদ, ধনবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফা সিদ্দিকা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য বদিউল আলম মঞ্জু, ধনবাড়ী উপজেলা বিআরডিবির চেয়ারম্যান মো. হারুনার রশিদ প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।