ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলাদেশ উন্নয়নশীল দেশের যোগ্যতা অর্জন করেছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
বাংলাদেশ উন্নয়নশীল দেশের যোগ্যতা অর্জন করেছে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন ডা. দীপু মনি

চাঁদপুর: আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি এমপি বলেছেন, বাংলাদেশ এখন দরিদ্র নয়। নিম্ন আয়ের দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হওয়ার যোগ্যতা অর্জন করেছে।

এটি শুধু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের কারণেই অর্জন করা সম্ভব হয়েছে। আমরা সবাই মিলে এ অর্জনকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ঐক্যবদ্ধ হয়ে কাজ করবো সেটাই প্রত্যাশা।

স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস থেকে বাংলাদেশের উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য উদযাপন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন তিনি।

মঙ্গলবার (২০ মার্চ) সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা তথ্য অফিস এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

দীপু মনি বলেন, যারা চায়নি এদেশ স্বাধীন হোক, তারা পাকিস্তানের হয়ে কাজ করেছেন, বার বার দেশকে পিছিয়ে দিতে ষড়যন্ত্র করেছেন। তারা ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে আমাদের সব অর্জন ম্লান করার চেষ্টা করেছেন। কিন্তু তারা সফল হতে পারেননি। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আবারও গণতন্ত্র রক্ষা, উন্নয়ন এবং অগ্রগতির মাধ্যমে বিশ্বের দরবারে জাতিকে গর্বিত করেছে।

জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক মো. মাইনুল হাসানের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন- চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাংবাদিক জালাল চৌধুরী, কাজী শাহাদাত, গোলাম কিবরিয়া জীবন, বিএম হান্নান, সোহেল রুশদী, কে এম মাসুদ ও এএইচএম আহসান উল্যাহ প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসার মো. বেলায়েত হোসেন।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।