ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

জালাল হত্যাকারীদের গ্রেফতারে সর্বোচ্চ গুরুত্ব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
জালাল হত্যাকারীদের গ্রেফতারে সর্বোচ্চ গুরুত্ব নিহত পুলিশ পরিদর্শক জালালের নামাজে জানাজা/ছবি: বাংলানিউজ

ঢাকা: অভিযান পরিচালনার সময় সন্ত্রাসীদের গুলিতে নিহত পুলিশ পরিদর্শক জালাল উদ্দিনের হত্যাকারীদের সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. জাবেদ পাটোয়ারী।

মঙ্গলবার (২০ মার্চ) রাজারবাগ পুলিশ লাইনসে জালাল উদ্দিনের নামাজে জানাজা শেষে সাংবাদিকদের একথা জানান তিনি।

আইজিপি বলেন, জালাল উদ্দিন পুলিশ পরিবারের একজন নিষ্ঠাবান সদস্য ছিলেন।

তার মৃত্যুতে আমরা গভীর সমবেদনা জানাচ্ছি। সব সময় তিনি অফিসের কাজ নিয়ে ব্যস্ত থাকতেন। অফিসের কাজকে তিনি বেশি গুরুত্ব দিতেন। জালাল শেখ দুই মেয়ে, স্ত্রী ও মাকে রেখে গেছেন। মেয়েদের লেখাপড়া থেকে শুরু করে সব কিছুর দায়-দায়িত্ব পুলিশ পরিবার নেবে।

পরে জালাল উদ্দিনের স্ত্রী বীনা পারভিনের হাতে নগদ দুই লাখ টাকা ও দাফনের জন্য আরো ২০ হাজার টাকা তুলে দেন আইজিপি।

এসময় ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম, ডিবির যুগ্ম কমিশনার আব্দুল বাতেনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জানাজার আগে মরহুমের কর্মজীবনের সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরেন উপ-পুলিশ কমিশনার (ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স) এ বি এম মাসুদ হোসেন।

জানাজা শেষে মরহুমের রুহের মাগফিরাত কামনা করে সবাই দোয়া করেন। ডিএমপির একদল চৌকস পুলিশ সদস্য নিহত জালাল উদ্দিনকে রাষ্ট্রীয় সালাম দিয়ে সম্মান জানান। সেই সঙ্গে নিহতের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এরপর নিহতের মরদেহ ডিএমপির লাশবাহী ফ্রিজার ভ্যানে করে তার গ্রামের বাড়ি ঝিনাইদহের উদ্দেশে নিয়ে যাওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
পিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।