ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনা সদর হাসপাতালের সামনের ডাস্টবিন অপসারণে স্মারকলিপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২০ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
খুলনা সদর হাসপাতালের সামনের ডাস্টবিন অপসারণে স্মারকলিপি খুলনা সিটি কর্পোরেশনের দফতরে আয়োজিত সমন্বয় সভা। ছবি: বাংলানিউজ

খুলনা: খুলনা জেনারেল (সদর) হাসপাতালের জরুরি বিভাগের সামনে থেকে ডাস্টবিন অপসারণ ও পরিচ্ছন্নতাকর্মী সরবরাহের দাবিতে স্মারকলিপি দেওয়া হয়েছে। 

মঙ্গলবার (২০ মার্চ) দুপুরে সিটি কর্পোরেশনের দফতরে আয়োজিত একটি সমন্বয় সভায় খুলনা জেলা স্বাস্থ্যসেবা গ্রহীতা ফোরামের পক্ষ থেকে সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামানের কাছে এই স্মারকলিপি দেওয়া হয়।  

সভায় ফোরামের পক্ষ থেলে বলা হয়, খুলনা জেনারেল হাসপাতালে পরিচ্ছন্নতাকর্মীর স্বল্পতা রয়েছে।

ফলে হাসপাতালের পরিচ্ছন্নতা বাধাগ্রস্ত হচ্ছে।  

আলোচকরা আরও বলেন, খুলনা জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের সামনে সিটি কর্পোরেশনের একটি খোলা ডাস্টবিন রয়েছে। ওই ডাস্টবিনের দুর্গন্ধে হাসপাতালের পরিবেশ দূষিত হচ্ছে। জরুরি বিভাগের রোগীরা ডাস্টবিনের দুর্গন্ধের কারণে অস্বস্তিবোধ করেন। তাছাড়া এতে হাসপাতালে রোগজীবাণু সংক্রমণের আশংকা রয়েছে।  

সিভিল সার্জন ডা. আব্দুর রাজ্জাক ইতোমধ্যে ডাস্টবিনটি সরানোর জন্য মেয়রের কাছে চিঠি দিয়েছেন। ওই চিঠিতে ডাস্টবিনটি সরিয়ে ভৈরব নদের পাশে স্থাপন করার আবেদন জানানো হয়। কিন্তু দীর্ঘ দিন অতিবাহিত হলেও এ আবেদনের কোনো বাস্তবায়ন নেই।  

সভায় হাসপাতালের পরিষ্কার-পরিচ্ছন্নতা নিয়েও বিস্তারিত আলোচনা হয়। মেয়র বিষয়গুলো গুরুত্বসহকারে দেখবেন বলে সভার উপস্থিত সবাইকে আশ্বস্ত করেন।

উল্লেখ্য, মা, নবজাতক ও শিশু স্বাস্থ্যসেবার জবাবদিহিতা শক্তিশালীকরণ এবং সেবাগ্রহীতাদের অধিকার নিশ্চিতকরণে সহায়তা প্রদান (এমএনসিএইচ) প্রকল্পের অধীনে জেলা স্বাস্থ্যসেবা গ্রহীতা ফোরাম গঠন করা হয়। এ ফোরাম স্বাস্থ্যসেবার মান উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করে আসছে।  

সমন্বয় সভায় উপস্থিত ছিলেন জেলা স্বাস্থ্যসেবা গ্রহীতা ফোরামের সভাপতি অ্যাডভোকেট মোমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক খলিলুর রহমান সুমন, সহ-সভাপতি রেহেনা আক্তার, এম নাজমুল আজম ডেভিড, যুগ্ম সম্পাদক সীমা রায়, সদস্য অ্যাডভোকেট অশোক কুমার সাহা, ওয়েভ ফাউন্ডেশনের প্রোগ্রাম অফিসার গোলাম কিবরিয়া, সহকারী প্রোগ্রাম অফিসার শরিফুল আলম লিটন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা,  মার্চ ২০, ২০১৮
এমআরএম/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad