ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

রিমান্ড শেষে আদালতে ফয়জুলের ভাই এনামুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
রিমান্ড শেষে আদালতে ফয়জুলের ভাই এনামুল

সিলেট: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের উপর হামলার মামলায় গ্রেফতারকৃত ফয়জুলের ভাই এনামুল হাসানকে ৮ দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করা হয়েছে।  
 

মঙ্গলবার (২০ মার্চ) দুপুর সাড়ে ১২টায় তাকে চিফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুজ্জামান হিরো’র আদালতে হাজির করা হয়। সেখান থেকে দুপুর সোয়া ১টার দিকে ১৬৪ ধারায় জবানবন্দি রেকর্ড করার জন্য তাকে মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট ৩য় আদালতে হাজির করা হয়।


 
এ প্রতিবেদন লেখা পর্যন্ত অত্র আদালতের বিচারক হরিদাস কুমার তার জবানবন্দি গ্রহণ করছেন বলে নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা সিলেটের জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম।    

মঙ্গলবার (১৩ মার্চ) ওই আদালতে এনামুলের ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে বিচারক এনামুলের ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন।  

মামলার তদন্তকারী কর্মকর্তা শফিকুল ইসলাম আরো বলেন, মঙ্গলবার তার (এনামুল) রিমান্ড শেষ হয়। সে স্বেচ্ছায় ১৬৪ ধারায় জবানবন্দি দিতে চাইলে তাকে আদালতে হাজির করা হয়।  

এর আগে হামলার ঘটনায় হামলাকারী ফয়জুল, তার বাবা হাফিজ আতিকুল ইসলাম ও মা মিনারা বেগম রিমান্ড শেষে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

৯ মার্চ সন্ধ্যায় এনামুলকে সিলেট মেট্রোপলিটন পুলিশে (এসএমপি) হস্তান্তর করে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। গত ৮ মার্চ সন্ধ্যায় গাজীপুর থেকে এনামুলকে আটক করা হয়।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
এনইউ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।