ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের ব্যয় বেড়েছে 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২১ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের ব্যয় বেড়েছে  একনেক সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিআইডি

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল সংলগ্ন চাঁনখার পুল এলাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে বিশ্বমানের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট নির্মাণ করছে সরকার। পৌনে দুই একর জায়গাজুড়ে নির্মিত প্রকল্পটির ব্যয় বেড়ে দাঁড়িয়েছে ৯১২ কোটি ৮০ লাখ টাকা। 

মঙ্গলবার (২০ মার্চ) রাজধানীর শেরে বাংলানগরে এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এ প্রকল্পটির অনুমোদন দেওয়া হয়।  

এতে সভাপতিত্ব করেন একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সূত্র জানায়, ৫০০ শয্যার ওই ইনস্টিটিউট হবে বিশ্বমানের একটি প্রতিষ্ঠান। এখানে উচ্চশিক্ষা ও গবেষণাসহ সব ধরনের কার্যক্রম সম্পন্ন করার ব্যবস্থা থাকবে।  

পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, একনেক সভায় মোট ১৬টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। এতে ব্যয় ধরা হয়েছে মোট ৯  হাজার ৬৮০ কোটি টাকা। এর মধ্যে সরকারি অর্থায়ন হবে মোট ৯  হাজার ৫৯১ কোটি টাকা।  

তিনি বলেন, সংশোধিত আকারে বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট প্রকল্পটির অনুমোদন দেওয়া হয়। প্রথমে ঢামেকের অধীনে বার্ন ইউনিট নির্মাণ প্রকল্পটির ব্যয় ছিল ৫২২ কোটি। এখন ইনস্টিটিউট করায় ব্যয় বেড়ে দাঁড়িয়েছে ৯১২ কোটি ৮০ লাখ টাকা।

২০১৬ সালের জানুয়ারিতে শুরু হওয়া এ প্রকল্পের নির্মাণ কাজ শেষ হওয়ার কথা চলতি বছরের ডিসেম্বরে।  

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
এমআইএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad