ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আগুন

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আগুন

নবাবগঞ্জ (ঢাকা): ঢাকার নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২০ মার্চ) দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে।

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে বাংলানিউজকে নিশ্চিত করেছেন দোহার ফায়ার সার্ভিসের লিডার গোলজার হোসেন।

প্রতক্ষ্যদর্শী স্বাস্থ্য কমপ্লেক্সের অফিস সহায়ক মো. আব্দুর রহিম বাংলানিউজকে জানান, ঘটনার সময় তিনি বহিঃ বিভাগের টিকিট কাউন্টারে রোগীদের টিকিট দিচ্ছিলেন।

এসময় কাউন্টারের পেছনে হাসপাতালের বিদ্যুৎ সংযোগের বোর্ডে বিকট শব্দ শুনে তিনি আতঙ্কিত হয়ে যান। পেছনে ফিরে দেখেন সুইচ বোর্ডে আগুন এবং সেখান থেকে ধোঁয়া বের হচ্ছে। এসময় তিনি অফিসিয়াল খাতা ও প্রয়োজনীয় কাগজ নিয়ে দ্রুত বেরিয়ে পড়েন।

হাসপাতালের চিকিৎসক ডা. সাফিন জব্বার বাংলানিউজকে জানান, তিনি ৮ নম্বর রুমে রোগীদের চিকিৎসা দিচ্ছিলেন। এসময় বিকট শব্দ শুনে বের হয়ে দেখেন কাউন্টারের পেছনে হাসপাতালের বিদ্যুৎ লাইনের প্রধান সংযোগ বোর্ডে আগুন লেগেছে। তাৎক্ষণিক তিনি কর্মকর্তাদের নিয়ে আগুন নিয়ন্ত্রণ করেন। তার প্রায় দেড় ঘণ্টা পর ফায়ার সার্ভিসের কর্মকর্তারা আসেন এবং তারা নিশ্চিত হন যে- শর্ট সার্কিট থেকেই আগুনের সূত্রপাত হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (টি,এইচ,এ) বাংলানিউজকে জানান, তার রুমের কম্পিউটার জ্বলে গেছে। স্থানীয় বিদ্যুৎ অফিস ও স্বাস্থ্য বিভাগীয় প্রকৌশলীকে জানানো হয়েছে। তারা এসে তদন্ত করলে জানা যাবে বিদ্যুৎ সংযোগের বোর্ডে বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়েছে কি-না।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।