ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ভেদরগঞ্জে ১১ জেলের জেল-জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৯ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
ভেদরগঞ্জে ১১ জেলের জেল-জরিমানা

শরীয়তপুর: নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদীর অভয়াশ্রমে মাছ শিকার করার দায়ে শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলায় ১১ জেলের জেল-জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২০ মার্চ) দুপুর ১২টার সময় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাব্বির আহমেদ এ জেল-জরিমানা করেন।

১১ জনের মধ্যে নয়জনকে এক মাসের জেল ও দুইজনকে পাঁচ হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- বোরহান (৩২), মানিক (২৫), রশিদ বেপারী (৩২), ফখরুল (৩৫), আল আমিন (২৫), আহসান উল্লাহ (৪৫), শাহ জামাল (৩০), জসিম (৩২) ও সায়েদ (২৫)। জরিমানাপ্রাপ্তরা হলেন- আলতাফ বেপারী (৭২) ও রাজু (১৮)।

ইউএনও সাব্বির আহমেদ বাংলানিউজকে বলেন, নড়িয়ার সুরেশ্বর পয়েন্ট থেকে সখিপুরের আলুর বাজার ফেরিঘাট পর্যন্ত ২০
কিলোমিটার পদ্মা নদীতে মার্চ থেকে এপ্রিল মাস পর্যন্ত যেকোনো ধরনের জাল দিয়ে মাছ ধরা নিষিদ্ধ। মঙ্গলবার সকাল থেকে ভেদরগঞ্জের কাঁচিকাটা সীমান্তে পদ্মা নদীর অভয়াশ্রমে অভিযান চালিয়ে ১১ জেলে ও একটি নৌকা আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের মধ্যে নয়জনকে এক মাস করে জেল ও দুইজনকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।