ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নেপালে প্লেন দুর্ঘটনায় নিহত রিমনের দাফন সম্পন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৬ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
নেপালে প্লেন দুর্ঘটনায় নিহত রিমনের দাফন সম্পন্ন প্লেন দুর্ঘটনায় নিহত মাহমুদুর রহমান রিমনের নামাজে জানাজা/ছবি: বাংলানিউজ

ফরিদপুর: নেপালে প্লেন দুর্ঘটনায় নিহত ফরিদপুরের মাহমুদুর রহমান রিমনের চতুর্থ নামাজে জানাজা শেষে দাফন সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (২০ মার্চ) সকাল ১০টায় জেলার নগরকান্দা উপজেলার লস্কারদিয়া আতিকুর রহমান উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা শেষে লস্করদিয়া গ্রামের পারিবারিক কবরস্থানে (দানেশমান বাগদাদী মাজার শরীফ) তার দাফন সম্পন্ন হয়।

এসময় নগরকান্দা উপজেলা চেয়ারম্যান সৈয়দ শাহিনুজ্জামান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বদরুদ্দোজা সুমন, এস এম জালালদ্দিনসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ জানাজায় অংশ নেয়।

 

এরআগে সকাল সাড়ে ৮টার সময় মরদেহবাহী অ্যাম্বুলেন্স তার নিজ বাড়ি লস্কারদিয়া পৌঁছলে শেষবারের মতো দেখার জন্য শত শত মানুষ ছুটে আছেন। এছাড়া সকালে ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া শোকাহত পরিবারকে সমবেদনা জানান।

এরআগে সোমবার বিকেল ৪টা ৫মিনিটে রিমনসহ ২৩টি মরদেহ নিয়ে বাংলাদেশ বিমানবাহিনীর একটি বিশেষ কার্গো বিমান শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। সেখান থেকে বিকেল ৫টা ১০ মিনিটে ওই ২৩ মরদেহ নিয়ে যাওয়া হয় বনানীর আর্মি স্টেডিয়ামে। সেখানে নিহতদের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। পরে পরিবারের সদস্যদের কাছে মরদেহ হস্তান্তর করা হয়।

আর্মি স্টেডিয়াম থেকে রিমনের মরদেহ তার কর্মস্থল রানার গ্রুপের তেজগাঁও অফিসে নেওয়া হলে সেখানে তার তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এরআগে নেপালের কাঠমান্ডুতে নিহতদের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

নিহত রিমন রানার গ্রুপের তেজগাঁও অফিসের হেড অব সার্ভিস পদে কর্মরত ছিলেন। অফিসের কাজে আরো দুই সহকর্মীর সঙ্গে তিনিও নেপালের উদ্দেশে ঢাকা ছাড়েন।

মাহমুদুর রহমান রিমনের বাবার নাম মশিউর রহমান, মা লিলি বেগম। মা-বাবার দুই ছেলের মধ্যে রিমন  বড় ছিলো। বিয়েও করেছেন প্রায় সাত বছর আগে। তার স্ত্রীর নাম সানজিদা বেগম ঝর্ণা। স্ত্রীকে নিয়ে রাজধানীর নিকুঞ্জ থাকতেন রিমন।

গত ১২ মার্চ কাঠমান্ডুর ত্রিভুবন ইউএস-বাংলার একটি প্লেন দুর্ঘটনায় ৭১ আরোহীর মধ্যে চার ক্রুসহ ৪৯জন মারা যান। তাদের মধ্যে ২৬জন বাংলাদেশি। ২৩ জনের পরিচয় শনাক্ত হয়েছে।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।