ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কৃত্রিম শ্বাস-প্রশ্বাসে বেঁচে আছেন পাইলট আবিদের স্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২০ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
কৃত্রিম শ্বাস-প্রশ্বাসে বেঁচে আছেন পাইলট আবিদের স্ত্রী সাংবাদিকদের ব্রিফিং করছেন ড. বদরুল আলম

ঢাকা: নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলার প্লেন বিধ্বস্ত হয়ে নিহত পাইলট আবিদ সুলতানের স্ত্রী আফসানা খানমের শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। আশংকাজনক অবস্থায় কৃত্রিম শ্বাস-প্রশ্বাসে বেঁচে আছেন তিনি।

মঙ্গলবার (২০ মার্চ) সকালে রাজধানীর আগারগাঁওয়ের নিউরো সায়েন্স হাসপাতালের আইসিইউর সামনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে চিকিৎসকরা এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে হাসপাতালের যুগ্ম পরিচালক অধ্যাপক ড. বদরুল আলম বলেন, ওনার ব্রেন কাজ করছে না।

তবে কিডনি, হার্টসহ অন্য অর্গ্যান এখনো সচল রয়েছে। মস্তিষ্কে অস্ত্রোপচারের সময় মাথার খুলির একটি অংশ খুলে রাখা হয়েছে। মস্তিষ্কের অবস্থার উন্নতি হলে তা লাগানো হবে।

তিনি বলেন, আফসানা খানমের অবস্থা এখনো আশংকাজনক। গতকাল থেকে তার অবস্থার কোনো পরিবর্তন হয়নি। তবে আমরা চিকিৎসা চালিয়ে যাচ্ছি। যতদিন পর্যন্ত কারো ন্যাচারাল ডেথ না হয় তাকে আমরা ডেথ ঘোষণা করতে পারি না।

বিদেশে উন্নত চিকিৎসার জন্য তাকে নেওয়ার প্রয়োজন আছে কিনা- সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা ওনার সুস্থতার জন্য চিকিৎসা পদ্ধতি সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছি। তবে এখন বিদেশে নেওয়া কোনোভাবেই সম্ভব না। তবে প্রয়োজন হলে বুধবার বোর্ড বসিয়ে আবার চিকিৎসা পদ্ধতির বিষয়ে সিদ্ধান্ত নেব।

বাংলাদেশ সময়: ১২১৪ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
এমএসি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।