ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভারতে পাচার ৪ কিশোরকে বেনাপোলে হস্তান্তর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৮
ভারতে পাচার ৪ কিশোরকে বেনাপোলে হস্তান্তর ভারতে পাচার হওয়া ৪ কিশোর

বেনাপোল (যশোর): ভালো কাজের প্রলোভনে ভারতে পাচার হওয়া চার বাংলাদেশি কিশোরকে আটকের দুই বছর পর বেনাপোলে হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ।

বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতি নামে একটি এনজিও ওই কিশোরদের পরিবারের কাছে পৌঁছে দেওয়ার উদ্দেশে পুলিশের কাছ থেকে গ্রহণ করে।

সোমবার (১৯ মার্চ) সন্ধ্যা ৬টায় ট্রাভেল পারমিট আইনে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে কিশোরদের হস্তান্তর করে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ।

ফেরত আসার কিশোরেরা হলো- যশোরের ঝিকরগাছা উপজলার কাবিলপুর গ্রামের আব্দুল গফফারের ছেলে মিন্টু রহমান (১৪) ও ভান্ডারখোলার ফতেপুর গ্রামের কামরুল ইসলামের ছেলে সোহেল রানা (১৭), সাতক্ষীরা সদরের ইটাগাছা গ্রামের আনিসুল ইসলামের ছেলে রায়হান গাজী (১৭) এবং বাগেরহাট জেলার মোড়লগঞ্জ উপজেলার সংখিভাংগা গ্রামের বাবু মন্ডলের ছেলে শেখ রাব্বী (১১)।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তরিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, ফেরত আসা বাংলাদেশিদের আইনি প্রক্রিয়া শেষে বেনাপোল পোর্টথানা পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। পুলিশ পরবর্তী ব্যবস্থা নেবে।

বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির কো-অরডিনেটর সাকিবুর রহমান বাংলানিউজকে বলেন, দালাল চক্র সীমান্ত পথে এদের ভারতে নিয়ে যায়। পরে সেখানে রেখে চলে আসে। এসময় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় পুলিশ তাদের আটক করে আদালতে দেয়। সেখান থেকে কলকাতার হাওড়া ইটানডা কমিউনিটি ডেভেলপমেন্ট সোসাইটি নামে একটি এনজিও তাদের মুক্ত করে নিজেদের হেফাজতে রাখে। পরে দু’দেশের এনজিও সংস্থ্যার যোগাযোগে ট্রাভেল পারমিট আইনে তারা দেশে ফিরে আসেছে।

ফেরত কিশোরদের পরিবার যদি পাচারকারীদের শনাক্ত করে মামলা করতে চায়, তাহলে তাদের আইনি সহয়তা দেওয়া হবে বলেও জানান এনজিও’র এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৮
এজেডএইচ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।