ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভূঞাপুরে ফরিদ হত্যা: আ’ লীগ নেতাসহ ৪ আসামি কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৮
ভূঞাপুরে ফরিদ হত্যা: আ’ লীগ নেতাসহ ৪ আসামি কারাগারে

টাঙ্গাইল: টাঙ্গাইলের ভূঞাপুরে আওয়ামী লীগ নেতা রকিবুল ইসলাম ফরিদ হত্যা মামলার পলাতক চার আসামির জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। তারা একই দলের নেতাকর্মী।

সোমবার (১৯ মার্চ) চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক ফারজানা হাসনাত এ নির্দেশ দেন। এর আগে তারা আদালতে অত্মসমর্পণ করে জামিন আবেদন করেন।

আসামিরা হলেন ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও জেলা পরিষদ সদস্য আব্দুল হামিদ মিয়া ওরফে ভোলা, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক সৈয়দ মাসুদুল হক টুকু, কর্মী আলমগীর হোসেন ও অনিক হাসান।  

টাঙ্গাইল কোর্ট পরিদর্শক আনোয়ারুল ইসলাম জানান, ফরিদ হত্যা মামলার এ চার আসামি দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন। সোমবার দুপুরে তারা ভূঞাপুর-দেলদুয়ার আমলি আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করেন। এসময় বিচারক উভয়পক্ষের যুক্তিতর্ক শেষে জামিন না মঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, ২০১৬ সালর ৫ ডিসেম্বর রাতে কর্মস্থল থেকে বাড়ি ফেরার পথে ফরিদ নিখোঁজ হন। পরদিন বাড়ির পাশের পুকুর পাড়ে তার মরদেহ পাওয়া যায়। ওই দিনই তার ভাই ফজলুল করিম বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে ভূঞাপুর থানায় মামলা দায়ের করেন। পরে তিনি তাহেরুল ইসলাম তোতা, আব্দুল হামিদ ও নুরুল ইসলামসহ আটজনের নাম উল্লেখ করে টাঙ্গাইল জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি সম্পূরক মামলা করেন। আদালত দু’টি মামলা একসঙ্গে তদন্তের নির্দেশ দেন। ২০১৬ সালের ২১ ডিসেম্বর মামলাটি তদন্তের জন্য ভূঞাপুর থানা থেকে টাঙ্গাইল গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। গোয়েন্দা পুলিশের তদন্তকালে বেশ কয়েকজন গ্রেফতার হন। তাদের মধ্যে মাঈনুল হোসেন, শওকত হোসেন, মকবুল হোসেন তরফদার, নাসির উদ্দিন রানা ও নুরুল ইসলাম আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এর পরই আত্মগোপন করেন আব্দুল হামিদ, মাসুদুল হক টুকু, আলমগীর হোসেন ও অনিক হাসান।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।