ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রাণোচ্ছল সেই তারা ফিরলেন কফিনবন্দি হয়ে

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৩ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৮
প্রাণোচ্ছল সেই তারা ফিরলেন কফিনবন্দি হয়ে ঢাকার হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেছে ২৩ জনের মরদেহবাহী প্লেন। ছবি: বাংলানিউজ

ঢাকা: কাঠমান্ডুতে প্লেন দুর্ঘটনায় নিহত ২৩ জনের মরদেহবাহী বাংলাদেশ বিমান বাহিনীর প্লেন ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে।

সোমবার (১৯ মার্চ) বিকেল ৪টা ০৫ মিনিটে প্লেনটি শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে। তাদের গ্রহণ করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল।

এরপর মরদেহবাহী কফিনগুলো নাম ধরে ধরে অ্যাম্বুলেন্সে ঢোকানো হয়। এখান থেকে এ ২৩ মরদেহ নিয়ে যাওয়া হবে আর্মি স্টেডিয়ামে। সেখানে তাদের নামাজে জানাজা সম্পন্ন হবে। এসময় তাদের মরদেহে শ্রদ্ধা নিবেদনে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর স্বজনদের কাছে হস্তান্তর করা হবে মরদেহগুলো।

গত ১২ মার্চ কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণকালে বিধ্বস্ত হয় ইউএস-বাংলার ফ্লাইট বিএস২১১। এতে নিহত হন ৪৯ জন। তাদের মধ্যে ২৬ জনই বাংলাদেশি। এদের মধ্যে শনাক্ত করে ঢাকায় আনা হয়েছে এই ২৩ জনের মরদেহ।

এরা হলেন- উম্মে সালমা, আঁখি মনি, বেগম নুরুন্নাহার ও শারমিন আক্তার, নাজিয়া আফরিন ও এফ এইচ প্রিয়ক, -বিলকিস আরা, আখতারা বেগম, মো. রকিবুল হাসান, মো. হাসান ইমাম, মিনহাজ বিন নাসির, তামাররা প্রিয়ন্ময়ী, মো. মতিউর রহমান, এস এম মাহমুদুর রহমান, তাহারা তানভীন শশী রেজা, অনিরুদ্ধ জামান, রফিক উজ জামান এবং পাইলট আবিদ সুলতান, কো-পাইলট পৃথুলা রশিদ, খাজা সাইফুল্লাহ, ফয়সাল, সানজিদা ও নুরুজ্জামান।

শনাক্ত না হওয়ায় আনা হয়নি পিয়াস রায়, নজরুল ইসলাম ও আলিফুজ্জামানের মরদেহ।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৮
এইচএ/

** স্বজনরা ইউএস-বাংলায়, মরদেহ গেলো কার্গোতে
** অশ্রুসিক্ত নয়নে মরদেহের অপেক্ষায় স্বজনরা 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।