ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফয়জুলের বন্ধু সোহাগ ৭ দিনের রিমান্ডে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১০ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৮
ফয়জুলের বন্ধু সোহাগ ৭ দিনের রিমান্ডে

সিলেট: শাবিপ্রবির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান কথাসাহিত্যিক ড. মুহম্মদ জাফর ইকবালের উপর হামলাকারী ফয়জুলের বন্ধু সোহাগ আহমদের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

সোমবার (১৯ মার্চ) দুপুরে এ রিমান্ড মঞ্জুর করেন সিলেট মুখ্য মহানগর হাকিম আদালতের বিচারক সাইফুজ্জামান হিরো।
এর আগে মামলার তদন্তকারী কর্মকর্তা জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম তাকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করেন।

 

সিলেট মহানগর পুলিশের সহকারী উপ-কমিশনার (প্রসিকিউশন) অমূল্য কুমার চৌধুরী বাংলানিউজকে এ তথ্য জানান।
গ্রেফতার সোহাগ সুনামগঞ্জ জেলার দিরাইয়ের হরনগর এলাকার সাদিকুর রহমানের ছেলে। পেশায় কাপড় ব্যবসায়ী সোহাগকে রোববার (১৮ মার্চ) নগরীর কালিবাড়ি এলাকা থেকে গ্রেফতার দেখানো হয়।  

মামলার তদন্তকারী কর্মকর্তা জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম এ তথ্য জানিয়ে বলেন, ‍রিমান্ডে ফয়জুলের দেওয়া তথ্যের ভিত্তিতে সোহাগকে গ্রেফতার করা হয়। তবে সোহাগ কীভাবে এ ঘটনার সঙ্গে জড়িত হলো, জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসবে।  

অধ্যাপক ড. জাফর ইকবালকে হত্যাচেষ্টা মামলায় ফয়জুলকে ১০ দিনের রিমান্ড শেষে রোববার আদালতে হাজির করা হয়। এদিন তিনি হত্যাচেষ্টার দায় স্বীকার করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। এ ঘটনায় ফয়জুলের বাবা হাফিজ আতিকুল ইসলাম, মা মিনারা বেগম, মামা ফয়জুল ইসলাম ও ভাই এনামুলকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। সবশেষ ফয়জুলের বন্ধু সোহাগের রিমান্ড মঞ্জুর হলো।  

গত ৩ মার্চ বিকেলে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মুক্তমঞ্চে একটি অনুষ্ঠান চলাকালে অধ্যাপক জাফর ইকবালের ওপর হামলা চালান। হামলার পরপরই ফয়জুল নামে ওই তরুণকে ধরে গণধোলাই দেয় শিক্ষার্থীরা। পরে তাকে পুলিশের হাতে হস্তান্তর করে।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৮
এনইউ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ