ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শোকে ভারী আর্মি স্টেডিয়ামের আকাশ

সাব্বির আহমেদ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৮ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৮
শোকে ভারী আর্মি স্টেডিয়ামের আকাশ প্রিয়জন হারানোর শোকে আহাজারি করছেন এক স্বজন, মুখ চেপে কান্না চাপিয়ে রাখতে চাইছেন আরেকজন। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: সাদা গ্লাডিওলাস আর গোলা‌পের ম‌ঞ্চে লাল গা‌লিচা। এখানেই শোয়ানো হবে নিথর দেহগু‌লো। উচ্ছল যে প্রাণ জীবনের আনন্দ খুঁজতে উড়ে গিয়েছিল হিমালয়ের দেশে, কিন্তু মর্মান্তিক দুর্ঘটনার কবলে পড়ে এখন ফিরছে কফিনবন্দি হয়ে।

পুরো আ‌র্মি স্টে‌ডিয়া‌মে শোকের আবহ। আর কিছুক্ষণ পরেই এখানে নামাজে জানাজা হবে কাঠমান্ডুর ওই প্লেন দুর্ঘটনায় প্রাণ হারানো ২৩ জনের।

৩৯ সা‌রি মানুষ তা‌দের জানাজায় যোগ দেবেন। সা‌ড়ে ৪শ’ ফুট লম্বা এ‌কেকটা সারি।  

সোমবার (১৯ মার্চ) বাংলাদেশ বিমান বাহিনীর প্লেন থেকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামিয়ে সেখান থেকে আর্মি স্টেডিয়ামে আনা হবে ২৩ কফিন। এই কফিনের অপেক্ষায় স্টেডিয়ামে আগে থেকেই উপস্থিত ২৩ জনের স্বজনেরা। তাদের কান্না ভারী করে তুলেছে স্টেডিয়া‌মের আকাশ-বাতাসকে। গুমরে গুমরে কেঁদে উঠে তারা যে বেদনা প্রকাশ করছেন, তাতে যেন বি‌দীর্ণ হচ্ছে পুরো দেশের হৃদয়।

সাদা গ্লাডিওলাস আর গোলা‌পের ম‌ঞ্চে লাল গা‌লিচায় সাজানো মঞ্চ।  ছবি: বাংলানিউজ
গত ১২ মার্চ কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে অবতরণকালে দুর্ঘটনার কবলে পড়ে ইউএস-বাংলা এয়ালাইন্সের ওই প্লেন। এতে প্রাণ হারান মোট ২৬ বাংলাদেশি। এদের মধ্যে শনাক্ত করে দেশে আনা হচ্ছে ২৩ জনের মরদেহ, শনাক্ত প্রক্রিয়ায় রয়ে গেছে আরও তিনজনের মরদেহ।

যাদের মরদেহ নিয়ে আসা হচ্ছে, তারা হলেন- উম্মে সালমা, আঁখি মনি, বেগম নুরুন্নাহার ও শারমিন আক্তার, নাজিয়া আফরিন ও এফ এইচ প্রিয়ক, -বিলকিস আরা, আখতারা বেগম, মো. রকিবুল হাসান, মো. হাসান ইমাম, মিনহাজ বিন নাসির, তামাররা প্রিয়ন্ময়ী, মো. মতিউর রহমান, এস এম মাহমুদুর রহমান, তাহারা তানভীন শশী রেজা, অনিরুদ্ধ জামান, রফিক উজ জামান এবং পাইলট আবিদ সুলতান, কো-পাইলট পৃথুলা রশিদ, খাজা সাইফুল্লাহ, ফয়সাল, সানজিদা ও নুরুজ্জামান।

যাদের মরদেহ থেকে যাচ্ছে, তারা হলেন- পিয়াস রায়, নজরুল ইসলাম ও আলিফুজ্জামান।

বিমানবন্দরে ২৩ জনের মরদেহ আনুষ্ঠানিকভাবে গ্রহণ করবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সেখানকার আনুষ্ঠানিকতা শেষে মরদেহগুলো আসবে আর্মি স্টেডিয়ামে। এরপর এখানে অনুষ্ঠিত হবে নামাজে জানাজা। এসময় নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদনে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও।

পরে স্বজনদের কাছে ২৩ জনের মরদেহ হস্তান্তর করা হবে।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৮
এসএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ