ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খাগড়াছড়ি-রাঙামাটিতে সড়ক-নৌপথ অবরোধের ডাক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৪ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৮
খাগড়াছড়ি-রাঙামাটিতে সড়ক-নৌপথ অবরোধের ডাক

খাগড়াছড়ি: রাঙ্গামাটি থেকে অপহৃত দুই নেত্রীর মুক্তি ও ইউপিডিএফ-গণতান্ত্রিকের শীর্ষ নেতা তপন জ্যোতি চাকমা এবং তার সহযোগীতাদের গ্রেফতারসহ বেশ কয়েকটি দাবিতে আগামী বুধবার (২১ মার্চ) খাগড়াছড়ি ও রাঙ্গামাটিতে সকাল-সন্ধ্যা সড়ক-নৌপথ অবরোধের ডাক দেওয়া হয়েছে।

প্রসিত খীসা নেতৃত্বাধীন ইউপিডিএফ সমর্থিত তিন সংগঠন গণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ি ছাত্রপরিষদ ও হিল উইমেন্স ফেডারেশন যৌথভাবে এ কর্মসূচি ঘোষণা করে।
 
সোমবার (১৯ মার্চ)  দুপুরে হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক দ্বিতীয়া চাকমা স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

 

বিবৃতিতে বলা হয়, খাগড়াছড়ি ও রাঙামাটি জেলায় সর্বস্তরের জনগণ এবং প্রশাসন এই কর্মসূচি সফল করতে সহযোগিতা দেওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।

রোববার (১৮ মার্চ) রাঙামাটি সদর উপজেলার কুদুকছড়ির আবাসিক এলাকা থেকে হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক দয়া সোনা চাকমাকে অস্ত্রের মুখে অপহরণের অভিযোগ উঠেছে। এসময় যুব ফোরামের রাঙামাটি জেলা আহ্বায়ক ধর্মশিং চাকমা পায়ে গুলিবিদ্ধ হয় বলেও জানা যায়।  

এ ঘটনার জন্য ইউপিডিএফ ও গণতান্ত্রিককে দায়ী করছে প্রসিত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফ।

বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad