ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাটোরে হেলে পড়েছে বিদ্যুতের ৭ খুঁটি, সংযোগ বিচ্ছিন্ন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
নাটোরে হেলে পড়েছে বিদ্যুতের ৭ খুঁটি, সংযোগ বিচ্ছিন্ন হেলে পড়েছে বিদ্যুতের খুঁটি

নাটোর: নাটোর শহরের সড়ক সম্প্রসারণ কাজ করতে গিয়ে ৩৩ হাজার ভোল্টের তারসহ বিদ্যুৎ লাইনরে সাতটি খুঁটি হেলে পড়েছে। এতে শহরের অধিকাংশ এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

রোববার (১৮ মার্চ) দুপুর ২টার দিকে হরিশপুর বাইপাস সংলগ্ন হোটেল ভিআইপির সামনে এ ঘটনা ঘটে।
 
এ ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে সম্প্রসারণ কাজের অনিয়ম খতিয়ে দেখতে দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটির সদস্যরা হলেন- স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম রাব্বী ও সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. শামীম ভূঁইয়া।

স্থানীয়দের অভিযোগ, রাস্তার কাজে নিয়োজিত সড়ক ও জনপথ বিভাগ এবং বিদ্যুৎ বিভাগের কর্মকর্তাদের সমন্বয়হীনতা ও গাফিলতির কারণে এমনটি ঘটেছে। নির্মাণ ও সংস্কার কাজের সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারতো।
 
প্রত্যক্ষদর্শী ও বিদ্যুৎ বিভাগ এবং সংশ্লিষ্ট সূত্র জানায়, বিকেলে হরিশপুর এলাকায় সড়ক সম্প্রসারণ কাজ চলাকালে ভিআইপি আবাসিক হোটেল থেকে শেরে বাংলা উচ্চ বিদ্যালয় পর্যন্ত রাস্তার সামনে বিদ্যুৎ লাইনের একটি খুঁটি আচমকা হেলে পড়ে। এর কয়েক মিনিটের মধ্যে পর্যায়ক্রমে আরো ৬টি খুঁটি হেলে পড়ে। এসময় খুঁটি হেলে পড়তে দেখে রাস্তায় চলাচলকারী অটোরিকশার যাত্রী, পথচারী ও স্কুলের শিক্ষার্থীরা চিৎকার এবং ছুটোছুটি করতে থাকেন। আতঙ্কিত হয়ে পড়ে পুরো এলাকা। পরে দুর্ঘটনা এড়াতে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়া হয়।

এদিকে, ঘটনার পরপরই খুঁটি অপসারণসহ লাইন মেরামতের কাজ শুরু করেছে বিদ্যুৎ বিভাগ।

নাটোর বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী এসএম মাসুদ একযোগে সাতটি খুঁটি হেলে পড়ার বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, খুঁটি হেলে পড়ার পর থেকে অধিকাংশ এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। তবে বিকল্প উপায়ে বিদ্যুৎ সরবরাহ করার চেষ্টা করা হচ্ছ। সম্ভব না হলে হেলে পড়া খুঁটিসহ বিদ্যুৎ সরবরাহ করতে কমপক্ষে তিনদিন সময় লাগতে পারে। বিষয়টি জেলা প্রশাসক ও সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলীকে অবহিত করা হয়েছে বলে জানান তিনি।

সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রাং বাংলানিউজকে বলেন, ভেকু মেশিন দিয়ে সংস্কার কাজ করার সময় শ্রমিকদের অসাবধানতার কারণে খুঁটি হেলে পড়েছে। খুঁটিগুলো নতুন বসানো, তাই গোড়ার মাটি নরম থাকায় এই বিপত্তি ঘটেছে। তবে ঠিকাদারকে ইতোর্পূবে সতর্ক করা হয়েছিল।

মাস তিনেক আগেও একইভাবে শহরের আলাইপুর এলাকায় রাস্তা সম্প্রসারণের সময় হেলে পড়েছিল বিদ্যুৎ লাইনের আরো ৫টি খুঁটি।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।