ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুর্গাপুরে প্রতিপক্ষের হুমকিতে নিরাপত্তাহীনতার অভিযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
দুর্গাপুরে প্রতিপক্ষের হুমকিতে নিরাপত্তাহীনতার অভিযোগ লিখিত বক্তব্য পড়েছেন আফসার আলী জোয়ার্দার

রাজশাহী: অবৈধভাবে জমি দখলের পর প্রাণনাশের হুমকির মুখে রাজশাহীর দুর্গাপুরে নিরাপত্তাহীনতায় ভুগছে একটি পরিবার। 

রোববার (১৮ মার্চ) দুপুরে রাজশাহীর মেট্রোপলিটন প্রেসক্লাবে ভুক্তভোগী পরিবার এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান ভুক্তভোগী আফসার আলী জোয়ার্দার।

লিখিত বক্তব্যে তিনি উল্লেখ করেন, ২০১৭ সালের ১২ জুলাই কবেজ আলী ও তার লোকজন হত্যার উদ্দেশে আফসার আলীর ওপর হামলা করে। এতে তিনি গুরুতর আহত হন। পরে ঘটনাস্থল থেকে স্থানীয়রা তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। পরবর্তীতে আফসার আলীর অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানো হয়। ঢাকায় দীর্ঘদিন চিকিৎসা শেষে তিনি বাড়ি ফিরে আসেন। বর্তমানে তিনি শারিরীকভাবে অসুস্থ। এই ঘটনায় আফসার আলী জোয়ার্দার অভিযুক্তদদের বিরুদ্ধে দুর্গাপুর থানায় মামলাও করেছেন। কিন্তু পুলিশের যোগসাজসে গ্রামের কবেজ আলী এখন তাদেরকেই উল্টো হুমকি দিচ্ছেন।

তিনি আরো উল্লেখ করেন, উন্নত চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে আসার পর অভিযুক্তরা তাকে এবং তার পরিবারের সদস্যদের বিভিন্নভাবে মেরে ফেলার হুমকি দিচ্ছে। কিন্তু বিষয়টি স্থানীয় থানায় জানানোর পরেও পুলিশ কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। এরইমধ্যে কবেজ আলী তার লোকজন নিয়ে আফসার আলীর জমির উঠতি ফসল ও বাঁশঝাড়ের বাঁশ কেটে নিয়ে গেছে।  

স্থানীয় জনপ্রতিনিধি ও থানা পুলিশের সহযোগিতা না পাওয়ায় পরিবারটি এখন চরম নিরাপত্তায় ভুগছেন। সংবাদ সম্মেলনের আফসার আলী জোয়াদার এ অবস্থা থেকে উত্তোরণে প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

সংবাদ সম্মেলনে, তার কন্যাসহ পরিবারের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
এসএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।