ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

জবানবন্দি শেষে কারাগারে ফয়জুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
জবানবন্দি শেষে কারাগারে ফয়জুল আদালতে ফয়জুল

সিলেট: শাবিপ্রবির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান কথাসাহিত্যিক ড. জাফর ইকবালের উপর হামলাকারী ফয়জুলকে ১৬৪ ধারায় জবানবন্দি গ্রহণ শেষে কারাগারে পাঠানো হয়েছে। 

রোববার (১৮ মার্চ) সন্ধ্যা পৌনে ৬টায় জবানবন্দি গ্রহণ শেষে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন সিলেট মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট ৩য় আদালতের বিচারক হরিদাস কুমার।  

মামলার তদন্তকারী কর্মকর্তা সিলেট মহানগর পুলিশের জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুর রহমান বাংলানিউজকে এ তথ্য জানান।

আদালতের বরাত দিয়ে অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) অমূল্য কুমার চৌধুরী বলেন, প্রায় সাড়ে ৩ ঘণ্টা ফয়জুলের জবানবন্দি রেকর্ড করা হয়েছে আদালতে। ফয়জুল আদালতকে বলেছেন কেন, কি কারণে জাফর ইকবালকে হত্যা করতে চেয়েছিলেন। এর অনেক বর্ণনাও দিয়েছেন।

গত ৮ মার্চ ফয়জুরের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন ওই আদালতের বিচারক। রিমান্ড শেষে রোববার দুপুর সোয়া ১টায় তাকে চিফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুজ্জামান হিরোর আদালতে হাজির করা হয়। সেখান থেকে পৌনে ২টার দিকে ১৬৪ ধারায় জবানবন্দি নেওয়ার জন্য হাজির করা হয় হরিদাস কুমারের আদালতে।  

আদালতে কর্তব্যরত পুলিশের পরিদর্শক আবুল হাশেম বাংলানিউজকে বলেন, রিমান্ড শেষে ফয়জুলকে প্রথমে মহানগর মুখ্য হাকিম সাইফুজ্জামান হিরোর আদালতে হাজির করা হয়। সেখান থেকে জবানবন্দি দিতে হাজির করা হয় হরিদাস কুমারের আদালতে।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
এনইউ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।