ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাঙামাটিতে ইউপিডিএফ'র ২ গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ ১

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
রাঙামাটিতে ইউপিডিএফ'র ২ গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ ১

রাঙামাটি: রাঙামাটিতে ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) দুই গ্রুপের মধ্যে সংর্ঘষে ধর্ম সিং চাকমা নামে একজন গুলিবিদ্ধ হয়েছেন।

এ ঘটনায় হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রীকে অস্ত্রের মুখে তুলে নিয়ে যায় অপর পক্ষ। অপহৃতরা হলেন- হিল উইমেন্স ফেডারেশনের সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও কেন্দ্রীয় সদস্য দয়াসোনা চাকমা।

রোববার (১৮ মার্চ) সকালে উপজেলার কুদুকছড়ি ইউনিয়নে এ ঘটনা ঘটে।

এ ঘটনার জন্য ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক সচল চাকমা ইউপিডিএফের বিদ্রোহী গ্রুপকে (বরমা গ্রুপ) দায়ী করেছেন।

ইউপিডিএফের প্রচার ও প্রকাশনা বিভাগের সম্পাদক নিরন চাকমা জানান, সকালে কুদুকছড়ি বাজারের ইউপিডিএফের (বিদ্রোহী গ্রুপ) বড়মা গ্রুপের একদল সশস্ত্র সন্ত্রাসী খাগড়াছড়ি-রাঙামাটি সড়ক থেকে কয়েকশ’ গজ দূরে গণতান্ত্রিক যুব ফোরামের নেতা ধর্ম সিং চাকমাদের বাড়ি লক্ষ্য করে গুলি চালায়। এতে ধর্ম সিং গুলিবিদ্ধ হয়ে আহত হন। এ সময় দুর্বৃত্তরা ছাত্রদের একটি মেসে আগুন ধরিয়ে দেয় এবং হিল উইমেন্স ফেডারেশনের সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও কেন্দ্রীয় সদস্য দয়াসোনা চাকমাকে অস্ত্রের মুখে অপহরণ করে খাগড়াছড়ি-রাঙামাটি সড়কের পর্ব পাশের জঙ্গলে নিয়ে যায়। এ ঘটনার প্রতিবাদে হিল উইমেন্স ফেডারেশন, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ ও ঘিলাছড়ি নারী নির্যাতন প্রতিরোধ কমিটি তাৎক্ষণিক রাঙামাটি-খাগড়াছড়ি সংযোগ সড়ক বন্ধ করে বিক্ষোভ শুরু করে। এ সময় উভয়পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

রাঙামাটির কোতয়ালী থানার কর্মকর্তা (ওসি) সত্যজিৎ বড়ুয়া বাংলানিউজকে বলেন, পাহাড়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) দু’গ্রুপের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ইউপিডিএফ অর্থাৎ মূল দলের এক কর্মী গুলিবিদ্ধ হয়েছেন। তার অবস্থা আশঙ্কাজনক। ঘটনার সময় একই গ্রুপের হিল উইমেন্স ফেডারেশনের দুই নারী নেত্রীকে অস্ত্রের মুখে তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেছে সংগঠনটি। ঘটনাস্থলে পুলিশ ও সেনাবাহিনীর টহল জোরদার করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এ ব্যাপারে ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক সচল চাকমা এ হামলাকে ‘কাপুরুষোচিত ও ন্যাক্কারজনক’ অভিহিত করে বলেন, রাজনৈতিকভাবে ইউপিডিএফকে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে সশস্ত্র সন্ত্রাসীরা তাদের উত্থানকে রুদ্ধ করতে চাইছে।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।