ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

কাশ্মীরে পাকিস্তানি গোলায় এক পরিবারের ৫জন নিহত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫২ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
কাশ্মীরে পাকিস্তানি গোলায় এক পরিবারের ৫জন নিহত

ভারতের জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলায় পাকিস্তানি গোলাবর্ষণে একই পরিবারের ৫জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। রোববার সকাল সকাল পৌনে ৮টার দিকে অস্ত্রবিরতি লঙ্ঘন করে সীমান্তের ওপার থেকে গোলাবর্ষণ শুরু করে পাকিস্তানি সেনারা।

সংবাদ মাধ্যমগুলো জানায়, সকালের এই নির্মম ট্রাজেডির শিকার হয়েছেন বালাকোট সেক্টরের দেবতা ধর গ্রামের চৌধুরী মোহাম্মদ রমজান, তহার স্ত্রী ও তাদের তিন শিশুপুত্র। তাদের দুই কন্যাও গোলার আঘাতে জখম হয়েছে।

সেখানে ভারতীয় সেনাবাহিনীর মুখপাত্র লে. কর্নেল দেবেন্দর আনন্দ জানান, পাকিস্তানী বাহিনী ‘বেছে বেছে বেসামরিক এলাকাগুলোকেই’ তাদের কামানের গোলার লক্ষ্যবস্তু করেছে। তবে ভারতীয় বাহিনীও হাত গুটিয়ে বসে নেই। তারা ‘পাল্টা ও কার্যকর জবাব’ দিতে শুরু করেছে।

গত সপ্তাহে প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণ বলেছিলেন, অস্ত্র বিরতি লংঘন করে পাকিস্তানি বাহিনীর গোলাবর্ষণের যথাযথভাবেই দিয়ে যাচ্ছে ভারতীয় বাহিনী। এর আগে রাজ্যসভায় এক প্রশ্নের জবাবে প্রতিরক্ষামন্ত্রী সীতারমণ জানান, জানুয়ারি মাসে নিয়ন্ত্রণ রেখা বরাবর পাকিস্তানি বাহিনী মোট ২০৯ বার অস্ত্রবিরতি লঙ্ঘন করেছে। আর ফেব্রুয়ারি মাসের প্রথম ১২ দিনেই করেছে ১৪২ বার। গত বছর সব মিলিয়ে তারা অস্ত্রবিরতি  লঙ্ঘন করেছে ৮৬০ বার।

বাংলাদেশ সময়: ১২৪৭ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮

জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad