ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মুম্বাইয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২২ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
মুম্বাইয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপিত ...

ঢাকা: ভরতের মুম্বাই শহরে বাংলাদেশের উপ-হাইকমিশনে উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ​উদযাপন হয়েছে।

শনিবার (১৭ মার্চ) দিবসটি উপলক্ষ্যে মুম্বাইয়ের ন্যাশনাল সেন্টার ফর দ্য পারফর্মিং আর্টস’ ভবন মিলনায়তনে শিশু কিশোরদের সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত মো. লুৎফর রহমান বলেন, শিশু কিশোরদের দেশ সম্পর্কে জানাতে হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন সব শিশুর জন্যই আনন্দের দিন। দেশের প্রতি, দেশের মানুষের প্রতি শিশুদের প্রতি তার ভালোবাসা ছিল অসীম ও কুন্ঠাহীন। বঙ্গবন্ধু শিশুদেরকে ভবিষ্যত বাংলাদেশ গড়ার নেতৃত্ব দেওয়ার জন্য যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার উপর সব সময় গুরুত্ব আরোপ করেছেন।

সাংস্কৃতিক অনুষ্ঠানে মুম্বাইয়ের স্থানীয় ‘আনাম প্রেম’ শিল্পগোষ্ঠী ও মুম্বাই প্রবাসী বাংলাদেশীদের সন্তান এবং দূতাবাসের শিশু কিশোরসহ প্রায় ৪৫ জন শিশু-কিশোর অংশগ্রহণ করে।  

সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিশু কিশোররা বঙ্গবন্ধুর ছেলেবেলা নিয়ে প্রবন্ধ পাঠ ও বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা আবৃত্তি করে।

এছাড়াও ভারতীয় শিশু কিশোররা রবীন্দ্র সঙ্গীতসহ নৃত্য, গীত ও নাটিকা উপস্থাপন করে।

অনুষ্ঠানের শেষে উপ-হাইকমিশনার অংশগ্রহণকারী শিশু-কিশোরদের হাতে সার্টিফিকেট, ক্রেস্ট ও বঙ্গবন্ধুর জীবনী নিয়ে রচিত ‘গ্রাফিক নভেল: মুজিব’ উপহার তুলে দেন।

বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
পিআর/আরআইএস/ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad