ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাবিতে চেয়ারম্যানের বিচারের দাবিতে ক্লাস বর্জন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২১ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
ঢাবিতে চেয়ারম্যানের বিচারের দাবিতে ক্লাস বর্জন ঢাবির তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান ড. মেজবাহ-উল-ইসলামের বিচারের দাবি জানাচ্ছেন শিক্ষার্থীরা। ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান ড. মেজবাহ-উল-ইসলামের বিচারের দাবিতে অনির্দিষ্টকাল ক্লাস বর্জনের ডাক দিয়েছে শিক্ষার্থীরা।

রোববার (১৮ মার্চ) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে আয়োজিত মানববন্ধনে বিভাগের শিক্ষার্থীদের পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়।

মঙ্গলবার (১৩ মার্চ) সন্ধ্যা ৬টার দিকে বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলামকে নিজ কক্ষে মারধর করেন বিভাগীয় চেয়ারম্যান।

এ ঘটনার প্রতিবাদে বিভাগের শিক্ষার্থীরা মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে শিক্ষার্থীদের পক্ষ থেকে বলা হয়, চেয়ারম্যান কর্তৃক বিভাগের একজন শিক্ষক লাঞ্ছিত হওয়ার ঘটনায় আমরা হতবাক এবং একইসঙ্গে ক্ষুব্ধ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো জায়গায় এ ধরনের ঘটনা কোনোভাবেই কল্পনা করা যায় না। বিভাগের শিক্ষকরা এ ঘটনার বিচার না হওয়া পর্যন্ত ক্লাস না করার সিদ্ধান্ত নিয়েছেন। আমরাও চেয়ারম্যানের বিচার না হওয়া পর্যন্ত ক্লাস বর্জন করব।

মানববন্ধন শেষে চেয়ারম্যানের বিচার চেয়ে দুই দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান বরাবর স্মারকলিপি দেওয়া হয়। দাবিগুলো হলো, বিভাগের সবরকম কর্মকাণ্ড থেকে চেয়ারম্যানকে সাময়িক অব্যাহতি এবং এ ঘটনার সুষ্ঠু বিচারের দাবিতে তদন্ত কমিটি গঠন।

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
এসকেবি/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।