ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেনাপোলে ৩৬ বাংলাদেশিকে হস্তান্তর 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
বেনাপোলে ৩৬ বাংলাদেশিকে হস্তান্তর  বেনাপোলে ৩৬ বাংলাদেশিকে হস্তান্তর-ছবি-বাংলানিউজ

বেনাপোল (যশোর): ভালো কাজের প্রলোভনে বিভিন্ন সময়ে ভারতে পাচার হওয়া ৩৬ বাংলাদেশি যুবককে আটকের পর বেনাপোলে হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ। 

যশোর রাইটস নামে একটি এনজিও তাদের পুলিশের কাছ থেকে গ্রহণ করেছে। পরে তাদের পরিবারের কাছে পৌঁছে দেওয়া হবে।

শনিবার (১৭ মার্চ) সন্ধ্যা ৭টায় স্বদেশ প্রত্যাবর্তন আইনে বাংলাদেশিদের বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ। এদের সবার বাড়ি কুষ্টিয়া জেলার বিভিন্ন গ্রামে।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তরিকুল ইসলাম বাংলানিউজকে জানান, ফেরত আসা বাংলাদেশিদের আইনি প্রক্রিয়া শেষে বেনাপোল পোর্টথানা পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। পুলিশ পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে বলেও জানান তিনি।

রাইটস যশোরের তথ্য ও অনুসন্ধান কর্মকর্তা তৌফিকুজ্জামান বাংলানিউজকে জানান, দালাল চক্র সীমান্তপথে এদের ভারতে নিয়ে যায়। পরে প্রতিশ্রুতি ভঙ্গ করে সেখানে রেখে চলে আসে। অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় একটি আবাসিক হোটেল থেকে তাদের আটক করে জেলে পাঠানো হয়। দেড় বছর পর সাজার মেয়াদ শেষ হওয়ায় স্বদেশ প্রত্যাবর্তন আইনে তারা দেশে ফিরেছে।

ফেরত আসা যুবকেরা পাচারকারীদের শনাক্ত করে মামলা করতে চাইলে আইনি সহয়তা করা হবে বলে জানান এই এনজিও কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, ১৭ মার্চ, ২০১৮
এজেডএইচ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।