ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নির্বাচনকালীন সরকারে বিএনপির কোনো প্রতিনিধিত্ব থাকবে না

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
নির্বাচনকালীন সরকারে বিএনপির কোনো প্রতিনিধিত্ব থাকবে না ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টাঙ্গাইল: অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, খালেদা জিয়ার নির্বুদ্ধিতার কারণে নির্বাচনকালীন সরকারে বিএনপির কোনো প্রতিনিধিত্ব থাকবে না। কারণ জাতীয় সংসদে তাদের কোনো প্রতিনিধি নেই।

শনিবার (১৭ মার্চ) টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ভারতেশ্বরী হোমসে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী, জাতীয় শিশু দিবস ও ভারতেশ্বরী হোমসের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ছিলেন আন্তর্জাতিক মানের নেতা।

তিনি কোনোদিন অন্যায়ের কাছে মাথা নত করেননি। সত্য ও ন্যায়ের পথে তিনি সবসময় থেকেছেন। বঙ্গবন্ধুর কাছে সবচেয়ে প্রিয় ছিল শিশুরা। তাই শিশুদের মাঝেই যুগযুগান্তরে বেঁচে থাকবেন বঙ্গবন্ধু।

আগামী অর্থ বছরের সম্ভাব্য বাজেটের আকার চার লাখ ৬০ থেকে চার লাখ ৭৫ হাজার কোটি টাকা হবে। সামাজিক নিরাপত্তার আওতা প্রতি বছরই বাড়ছে, আগামীতেও বাড়নো হবে, উল্লেখ করেন মন্ত্রী।

তিনি এ সময় বলেন, জনসংখ্যা, আয়তন, সম্পদ, মানবসম্পদ বিবেচনা করে প্রতিটি জেলার ক্লাসিফিকেশন করা হয়েছে। এ ক্লাসিফিকেশন অনুয়াযী আগামী তিন বছরের মধ্যে সারাদেশে জেলাওয়ারি বাজেট করা হবে।

২০২১ সালে বাংলাদেশের মধ্যম আয়ের দেশ হওয়ার কথা থাকলেও ২০১৮ সালে মধ্যেই তা হয়েছে। জাতিসংঘ ২০২৪ সালে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে স্বীকৃতি দেবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

এরপর অর্থমন্ত্রী কুমুদিনী হাসপাতালের নতুন সংযোজন আইসিইউ (ইনটেনসিভ কেয়ার ইউনিট) উদ্বোধন করেন।

হোমসের পিপিএম হলে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুমুদিনী কল্যাণ সংস্থার পরিচালক শ্রীমতি সাহা। এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সংস্থার ব্যবস্থাপনা পরিচালক রাজিব প্রসাদ সাহা, পরিচালক (শিক্ষা) প্রতিভা মুৎসুদ্দি, ধাত্রী বিদ্যা বিশেষজ্ঞ ডা. সাহেলা খাতুন, ভারতেশ্বরী হোমসের অধ্যক্ষ প্রতিভা হালদার ও অষ্টম শ্রেণির ছাত্রী চিন্ময় চন্দ।

সকাল ১১টার দিকে মন্ত্রী হেলিকপ্টারে করে কুমুদিনী হাসপাতাল মাঠে পৌঁছালে তাকে স্বাগত জানান সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন এমপি, কুমুদিনী কল্যাণ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক রাজিব প্রসাদ সাহা, পরিচালক প্রতিভা মুৎসুদ্দি, পরিচালক সম্পা সাহা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদমীন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।