ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নেপালে প্লেন বিধ্বস্তে নিহত ১৪ বাংলাদেশির মরদেহ শনাক্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
নেপালে প্লেন বিধ্বস্তে নিহত ১৪ বাংলাদেশির মরদেহ শনাক্ত ডা. মোহেল মাহমুদ/ফাইল ছবি

নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলার বিএস২১১ ফ্লাইট বিধ্বস্ত হয়ে নিহত ২৬ বাংলাদেশির মধ্যে ১৪ জনের মরদেহ শনাক্ত করা হয়েছে।

শনিবার (১৭ মার্চ) বিকেলে কাঠমান্ডু টিসিং হাসপাতালের সামনে বাংলাদেশি সাংবাদিকদের এ তথ্য জানান বাংলাদেশি মেডিক্যাল টিমের সদস্য ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান সোহেল মাহমুদ।  

শনিবার পর্যন্ত ২৫ জনের মরদেহ শনাক্ত করা হয়েছে।

এর মধ্যে ১৫ বাংলাদেশি ছাড়াও ১০ জন নেপালি ও একজন চীনের নাগরিক রয়েছে।

শনাক্ত করা মরদেহগুলো হলো- বিলকিস আরা, আখতারা বেগম, মো. রকিবুল হাসান, মো. হাসান ইমাম, মিনহাজ বিন নাসির, তামারা প্রিয়ন্ময়ী, মো. মতিউর রহমান, এস এম মাহমুদুর রহমান, তাহারা তানভীন শশী রেজা, অনিরুদ্ধ জামান, রফিক উজ জামান এবং পাইলট আবিদ সুলতান, কো-পাইলট পৃথুলা রশিদ ও খাজা সাইফুল্লাহ।

নেপালে শনাক্তকরা মরদেহের নামের তালিকাডা. সোহেল মাহমুদ ব্রিফিংয়ে আরও বলেন, নেপাল ও চীনা নাগরিকের মরদেহ স্বজনরা গ্রহণ করার পর বাংলাদেশিরা মরদেহ দেখার সুযোগ পাবেন। এছাড়া রোববার আরও কয়েকটি মরদেহ শনাক্ত করা যাবে বলে আশা করছি। আর যাদের মরদেহ সাধারণ প্রক্রিয়ায় শনাক্ত করা যাবে না, তাদের ডিএনএ টেস্টের মাধ্যমে শনাক্ত করা হবে।

গত ১২ মার্চ কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলার একটি বিমান বিধ্বস্ত হলে ৭১ আরোহীর মধ্যে ৪৯ জন মারা যান। এর মধ্যে চার ক্রুসহ ২৬ জন ছিলেন বাংলাদেশি।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।