ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাশেদের অবস্থা আহত অন্যদের চেয়ে ভালো

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
রাশেদের অবস্থা আহত অন্যদের চেয়ে ভালো সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ঢামেক বার্ন ইউনিটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন

ঢাকা: নেপালে প্লেন দুর্ঘটনায় আহতদের মধ্যে শনিবার (১৭ মার্চ) পর্যন্ত যে ক’য়জন এসেছে তাদের মধ্যে শেখ রাশেদ রুবায়েতের অবস্থা অনেকটা ভালো বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

বিকেলে ৪টা ১৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢামেকে এসে পৌঁছায় নেপালে প্লেন দুর্ঘটনায় আহত রাশেদকে বহনকারী অ্যাম্বুলেন্স।  

এর কিছু পরে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ডা. সামন্ত লাল।

তিনি বলেন, রাশেদ রুবায়েতের বুকের পাঁজরে একটি হাড়ে ফ্রাকচার আছে ও পায়েও ইনজুরি আছে। তার লাংসে সমস্যা আছে বলে জানতে পেরেছি, তবে পরীক্ষা করে দেখা গেছে কোনো সমস্যা নেই। তিনি এ ঘটনায় আহত অন্যান্য রোগীদের থেকে ভালো আছেন। তবে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে এবং ছয়তলার কেবিন ব্লকে রাখা হয়েছে।  

তিনি আরও বলেন, রোববার সকাল ১০টায় আহতদের চিকিৎসায় গঠিত ১৩ সদস্যে মেডিকেল বোর্ড বসবে। এরপর চিকিৎসার বিষয়ে পরবর্তী ব্যবস্থা জানানো হবে।

নেপালের রাজধানী কাঠমান্ডুতে প্লেন দুর্ঘটনায় আহত যাত্রী শেখ রাশেদ রুবায়েত ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে একটি অ্যাম্বুলেন্সে করে পৌঁছেছেন।  

এ সময় তার সঙ্গে নেপাল থেকে আসা এক সহকর্মী মাইনুল হাসান সাংবাদিকদের জানান, আহতের মধ্যে রাশেদই ভালো আছেন। তবে তার বুকের পাঁজরে একটু সমস্যা আছে। নেপালের চিকিৎসকরা তার লাংসে সমস্যার কথা আমাদের জানিয়েছিলেন।  

বিকেল ৩টা ৫ মিনিটে ইউএস-বাংলা এয়ারলাইন্সের তত্ত্বাবধানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ০৭২ ফ্লাইটে করে তাকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নিয়ে আসা হয়। সাড়ে ৩টার দিকে রাশেদ রুবায়েতকে বহনকারী অ্যাম্বুলেন্সটি ঢামেকের উদ্দেশে রওনা দিয়ে বিকেল ৪টা ১১ মিনিটে পৌঁছায়।

এর আগে শুক্রবার (১৬ মার্চ) রাশেদের ছাড়পত্র দেয় কাঠমান্ডু মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ।  

রাশেদের আগে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট বিএস২১১ দুর্ঘটনায় একই পরিবারের আহত যাত্রী কামরুন নাহার স্বর্ণা, আলমুন নাহার অ্যানি ও মেহেদী হাসানকে শুক্রবার ঢাকায় আনা হয়। বর্তমানে তারা ঢামেকে চিকিৎসাধীন। এর আগে বৃহস্পতিবার (১৫ মার্চ) আহত যাত্রী শাহরিন আহমেদকে আনা হয়। তিনিও ভর্তি রয়েছেন বার্ন ইউনিটে।
 
গত ১২ মার্চ (সোমবার) ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয় ইউএস-বাংলার বিএস২১১ ফ্লাইট। এতে প্লেনের ৭১ আরোহীর মধ্যে ৪৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ফ্লাইটটির পাইলট, কো-পাইলট, ক্রুসহ ২৬ বাংলাদেশি আরোহীর মৃত্যু ও ১০জন আহত হয়েছেন।

বিএস২১১ 
ঢামেকে নেওয়া হলো রাশেদকে 

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
এজেডএস/এসআরএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad