ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সর্বস্তরের শ্রদ্ধা 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
সিলেটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সর্বস্তরের শ্রদ্ধা  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সর্বস্তরের শ্রদ্ধা-ছবি-বাংলানিউজ

সিলেট: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন সর্বস্তরের লোকজন।  

শনিবার (১৭ মার্চ) সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় বিভাগীয় ও জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন এবং বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সকাল থেকে চলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন।

দিবসকে কেন্দ্র করে নগরীতে বর্ণাঢ্য র‌্যালি করেছে জেলা প্রশাসন।  

র‌্যালিটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। সেখানে শ্রদ্ধা জানানোর পর নগরীর নজরুল অডিটরিয়ামে আলোচনা সভার আয়োজন করা হয়।  

প্রশাসন ছাড়াও সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা, সিলেট জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদ, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান নিজস্ব ব্যানারে শ্রদ্ধা নিবেদন করে।  

এ উপলক্ষে নগরীর সরকারি, আধা সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে শিশুরা বঙ্গবন্ধুর ছবি ও বাংলাদেশের মানচিত্র, জাতীয় পতাকা, শহীদ মিনার, স্মৃতিসৌধসহ বিভিন্ন ধরনের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় কোমলমতি শিক্ষার্থীরা অংশ নেয়।  

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে, আগামী দিনের বাংলাদেশকে সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার দীপ্ত প্রত্যয়ে পরবর্তী প্রজন্মকে মেধাবী হিসেবে গড়ে তোলার উপর গুরুত্বারোপ করা হয়।  

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
এনইউ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।