ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্বপ্ন বাস্তবায়ন করলেই বঙ্গবন্ধুকে সম্মান দেওয়া হবে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
স্বপ্ন বাস্তবায়ন করলেই বঙ্গবন্ধুকে সম্মান দেওয়া হবে 

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) শামীম ওসমান বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্ন সমৃদ্ধ সোনার বাংলা প্রতিষ্ঠা করতে পারলেই জাতির পিতা শেখ মুজিবুর রহমানকে প্রকৃত সম্মান দেওয়া হবে।

শনিবার (১৭ মার্চ) দুপুরে সরকারি তোলারাম কলেজ প্রাঙ্গণে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চিত্রাঙ্কন, কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণীর আয়োজন করা হয়।

 

শামীম ওসমান বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট শুধু জাতির জনক বঙ্গবন্ধুকেই হত্যা করা হয় নাই, হত্যা করা হয়েছে তার স্বপ্নকেও। তাই আজকের দিনে আমাদের সবচেয়ে বড় স্লোগান হওয়া উচিত, আমরা সবাই মিলে বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করবো। এজন্য যুব সমাজ ও শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করতে হবে।
‘তার স্বপ্ন সমৃদ্ধ সোনার বাংলা প্রতিষ্ঠা করতে পারলেই বঙ্গবন্ধুকে প্রকৃত সম্মান দেওয়া হবে। ’

মাদক থেকে দূরে থাকতে শিক্ষার্থীদের সতর্ক করে তিনি  বলেন, তোমাদের প্রকৃত জ্ঞান অর্জন করতে হবে। দেশকে এগিয়ে নিতে ভবিষ্যতে তোমাদেরই দায়িত্ব নিতে হবে।

সরকারি তোলারাম কলেজের অধ্যক্ষ প্রফেসর বেলা রানী সিংহের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ শাহ মো. আমিনুল ইসলাম, শহর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন সাজনু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হক নিপু, মহানগর কৃষক লীগের সাধারণ সম্পাদক এসএম জিল্লুর রহমান লিটন, জেলা ছাত্রলীগের সভাপতি সাফায়েত আলম সানি, মহানগর ছাত্রলীগের আহ্বায়ক হাবিবুর রহমান রিয়াদ প্রমুখ।

এর আগে কলেজের সীমানা প্রাচীরে কলেজ শাখা ছাত্রলীগের উদ্যোগে অংকিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার ছোটভাই শেখ রাসেল, মওলানা আবদুল হামিদ খান ভাসানী, জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমদ, এম মনসুর আলী,  এএইচএম কামারুজ্জামান, শেরে বাংলা এ কে এম ফজলুল হক, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, সাতজন বীরশ্রেষ্ঠ, বুদ্ধিজীবী, খান সাহেব ওসমান আলী, এ কে এম সামসুজ্জোহা, নাসিম ওসমান প্রমুখের ছবি সংবলিত দেয়ালিকার উদ্বোধন করেন শামীম ওসমান।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।