ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিএস২১১ 

দেশে ফিরলেন রাশেদ, নেওয়া হচ্ছে ঢামেকে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৮ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
দেশে ফিরলেন রাশেদ, নেওয়া হচ্ছে ঢামেকে রাশেদকে অ্যাম্বুলেন্সে করে ঢামেকে নেওয়া হচ্ছে-ছবি-দেলোয়ার হোসেন বাদল

ঢাকা: নেপালের রাজধানী কাঠমান্ডুতে প্লেন দুর্ঘটনায় আহত যাত্রী শেখ রাশেদ রুবায়েত দেশে ফিরলেন। তাকে এখন অ্যাম্বুলেন্সে করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে নিয়ে যাওয়া হচ্ছে।

শনিবার (১৭ মার্চ) ইউএস-বাংলা এয়ারলাইন্সের তত্ত্বাবধানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ০০৭২ ফ্লাইটে করে তাকে নিয়ে আসা হয়। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুপুর ৩টা ০৫ মিনিটে ফ্লাইটটি অবতরণ করে।

সাড়ে ৩টার দিকে রাশেদ রুবায়েতকে বহনকারী অ্যাম্বুলেন্সটি ঢামেকের উদ্দেশে রওনা দেয়।  

এর আগে ইউএস বাংলার জনসংযোগ কর্মকর্তা ও মহাব্যবস্থাপক কামরুল ইসলাম বাংলানিউজকে জানান, দুর্ঘটনায় আহত যাত্রী শেখ রাশেদ রুবায়েতকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-০০৭২ ফ্লাইটে করে দেশে আনা হচ্ছে। দেশে এনে তাকে চিকিৎসার জন্য ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হবে। চিকিৎসার সব কিছুই ইউএস-বাংলা কর্তৃপক্ষ বহন করবে।
 
এর আগে শুক্রবার (১৬ মার্চ) রাশেদের ছাড়পত্র দেয় কাঠমান্ডু মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ।  

রাশেদের আগে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট বিএস ২১১ দুর্ঘটনায় একই পরিবারের আহত যাত্রী কামরুন নাহার স্বর্ণা, আলমুন নাহার অ্যানি ও মেহেদী হাসানকে শুক্রবার ঢাকায় আনা হয়। বর্তমানে তারা ঢামেকে চিকিৎসাধীন।  

এর আগে বৃহস্পতিবার (১৫ মার্চ) আহত যাত্রী শাহরিন আহমেদকে আনা হয়। তিনিও ভর্তি রয়েছেন ঢামেক বার্ন ইউনিটে।
 
গত ১২ মার্চ ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয় ফ্লাইট বিএস২১১। এতে প্লেনের ৭১ আরোহীর মধ্যে ৫১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ফ্লাইটটির পাইলট, কো-পাইলট, ক্রুসহ ২৬ বাংলাদেশি আরোহী রয়েছেন।
 
বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
এমসি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।