ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে ৪ জেলের কারাদণ্ড

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
চাঁদপুরে ৪ জেলের কারাদণ্ড ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বর এলাকায় মেঘনা নদীতে জাটকা নিধনের অপরাধে চার জেলেকে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১৭ মার্চ) দুপুর দেড়টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা ভূমি কর্মকর্তা  অভিষেক দাশের ভ্রাম্যমাণ আদালত এ দণ্ড দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- লক্ষ্মীপুর জেলার রায়পুর থানার চরবংশী গ্রামের মালেক মাঝির ছেলে আল-আমিন (২৮), একই জেলার লক্ষ্মীপুর গ্রামের ইয়াকুব মোল্লার ছেলে দাদন মোল্লা (৪০), শরীয়তপুর জেলার সখিপুর থানার কাছিপাটা গ্রামের মফিজল পরমানিকের ছেলে বাদল পরামানিক (২৭) ও একই এলাকার আবুল কালাম খন্দকারের ছেলে আরিফ হোসেন (২০)।

চাঁদপুর নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল হাশিম বাংলানিউজকে জানান, সকাল থেকে দুপুর পর্যন্ত মেঘনা নদীর হরিণা ফেরিঘাট থেকে শুরু করে রাজরাজেশ্বর ইউনিয়নের উত্তর এলাকা পর্যন্ত অভিযান চালানো হয়। এসময় জাটকা নিধন অবস্থায়  ছয় জেলেকে আটক করা হয়। এদের মধ্যে দুইজন শিশু হওয়ায় মুচলেকা রেখে তাদের ছেড়ে দেয়া হয়। একই সময় তাদের কাছ থেকে ১০ কেজি জাটকা ৩ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। জাটকা স্থানীয় এতিমদের মধ্যে বিতরণ এবং জেলেদের জেলা কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad