ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফুলগাজীতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২১ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
ফুলগাজীতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ এমরান হোসেন সাইফুল/ ছবি: বাংলানিউজ

ফেনী: ফেনীর ফুলগাজী উপজেলার জিএমহাটে ‘বন্দুকযুদ্ধে’ পুলিশের ওপর হামলাকারী সন্ত্রাসী এমরান হোসেন সাইফুল (২৮) নিহত হয়েছেন। এ সময় দুই সন্ত্রাসী গুলিবিদ্ধ ও আট পুলিশ সদস্য আহত হয়েছেন।

শনিবার (১৭ মার্চ) সকালে উপজেলার জিএমহাট ব্রিকস ফিল্ডের পাশে এ ঘটনা ঘটে। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে ১টি এলজি, ২টি কার্তুজ, ৬টি ছোরা ও ৪টি রাম দা উদ্ধার করে।

নিহত সাইফুল ছাগলনাইয়া উপজেলা কাছারী বাজার এলাকার পাঠাননগর  গ্রামের মো. কাজী হানিফের ছেলে।

আহত পুলিশ সদস্যরা হলেন- উপ-পরিদর্শক (এসআই) মোশারফ হোসেন, রাশেদুল কবির, আইয়ুব খান ও উপ-সহকারী পরিদর্শক (এএসআই) শফিকুর রহমান, কনস্টেবল প্রদীপ কুমার চাকমা, ফারুক মিয়া, আবুল কাশেম, চন্দ্রিকা ত্রিপুরা।  

ফুলগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবীর বাংলানিউজকে জানান, শুক্রবার (১৬ মার্চ) বিকেলে পুলিশের ওপর হামলার ঘটনা ঘটে। পরে পুলিশ সন্ত্রাসী সাইফুল ও তার সহযোগীদের গ্রেফতারের জন্য পুলিশ জিএমহাট ব্রিকস ফিল্ড এলাকায় শনিবার ভোরে অভিযান চালায়। এ সময় সন্ত্রাসীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে হামলা চালায়। পুলিশ আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে সন্ত্রাসী এমরান হোসেন সাইফুল, কাজী এমদাদুল হক সোহেল (১৯) ও মো. ইউনুস (২০) গুলিবিদ্ধ হয়। পরে তাদের ফেনী সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় সাইফুল মারা যান।

নিহতের মরদেহ ফেনী সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে বলেও জানান ওসি হুমায়ুন কবীর।

এর আগে, ফুলগাজীর জিএমহাটে শুক্রবার (১৬ মার্চ) বিকেলে সন্ত্রাসী হামলায় আবুল খায়ের (৪৫) নামে এক পুলিশ কনস্টেবল গুরুতর আহত হন।

ফুলগাজী থানার ‌উপ-পরিদর্শক (এসআই) সেলিম উদ্দিন ও স্থানীয়রা জানান, ফেনীর ছাগলনাইয়া উপজেলার পাঠাননগরের চিহ্নিত সন্ত্রাসী সাইফুল, সোহেল, ইউনুসসহ কয়েকজন এলাকায় দীর্ঘদিন ধরে চাঁদাবাজি করে আসছিল।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
এসএইচডি/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।