ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

রাষ্ট্রপতি যাচ্ছেন, তাই তড়িঘড়ি সংস্কার 

মো. রাজীব সরকার, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
রাষ্ট্রপতি যাচ্ছেন, তাই তড়িঘড়ি সংস্কার  গর্ত আর খানাখন্দ ভরা গাজীপুরের কাশিমপুর কারাগার সড়কটি অবশেষে মেরামত করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

গাজীপুর: দীর্ঘদিন ধরে বিভিন্ন স্থানে ছোট-বড় গর্ত আর খানাখন্দে ভরপুর গাজীপুরের কাশিমপুর কারাগারের সড়কটি। বারবার এ বিষয়ে জানানো হলেও সংশ্লিষ্টদের সড়কটি সংস্কারে কোনো উদ্যোগ নিতে দেখা যায়নি। 

তবে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আগমন উপলক্ষে অবশেষে সংস্কার হচ্ছে সড়কটি। কারা সপ্তাহ ২০১৮ উপলক্ষে আগামী ২০ মার্চ (মঙ্গলবার) আয়োজিত অনুষ্ঠানমালায়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তিনি।

 

তাই তড়িঘড়ি করে গুরুত্বপূর্ণ সড়কটি সংস্কারে হাত দিয়েছে কর্তৃপক্ষ।  

এলাকাবাসী ও কারাগার সূত্র জানায়, সড়কটির জন্য মানুষের ভোগান্তি নিত্যদিনের। বারবার আবেদন করেও সংশ্লিষ্ট দফতরের কোনো উদ্যোগ দেখা যায়নি। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ কারা সপ্তাহের ওই অনুষ্ঠানে যোগ দিচ্ছেন। গর্ত আর খানাখন্দ ভরা গাজীপুরের কাশিমপুর কারাগার সড়কটি অবশেষে মেরামত করা হচ্ছে।  ছবি: বাংলানিউজতার আগমন উপলক্ষে পাঁচদিনের মধ্যেই অবশেষে ভাঙাচোরা ও খানা-খন্দে ভরপুর কাশিমপুর কারাগার সড়ক সংস্কার করা হচ্ছে।  

স্থানীয় সূত্র জানায়, বহু আগেই ওই সড়ক থেকে কার্পেটিং উঠে গেছে। একটু বৃষ্টি হলেই সড়কের খানা-খন্দে পানি জমে থাকে। তখন ওই সড়ক দিয়ে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। পথচারীরাও বিপাকে পড়েন।  

কারাগার সংশ্লিষ্টরা জানান, প্রতিদিন এ সড়ক দিয়ে কারাগারে বন্দি আসামিদের আনা নেওয়া করা হয়। এ সড়ক দিয়ে চলাচল করে রিকশা, ব্যাটারিচালিত অটোরিকশা, ট্রাক, প্রিজন ভ্যান, কাভার্ড ভ্যান ও ব্যক্তিগত গাড়িসহ বিভিন্ন যানবাহন। প্রায়ই নানা দুর্ঘটনার খবর পাওয়া যায়। গর্ত আর খানাখন্দ ভরা গাজীপুরের কাশিমপুর কারাগার সড়কটি অবশেষে মেরামত করা হচ্ছে।  ছবি: বাংলানিউজস্থানীয় বাসিন্দা নাজমুল হক জানান, সড়কে এত বেশি খানা-খন্দ যে, রিকশায় করে গেলেও শরীরের হাড়গুলো যেন মটমট করে। দীর্ঘদিন ধরে সড়ক সংস্কারে কর্তৃপক্ষের কোনো সাড়া ছিল না। রাষ্ট্রপতির আগমনকে কেন্দ্র করে সড়কটি সংস্কার করায় সবার কষ্ট কমবে। একই কথা জানালেন রিকশাচালক মোবারক মিয়াও।  

কাশিমপুর কারাগার-১ এর জেলসুপার সুব্রত কুমার বালা বাংলানিউজকে জানান, কাশিমপুর কারাগারের জন্য কোনাবাড়ী নতুনবাজার থেকে কারাগারের মূল ফটক পর্যন্ত সড়কটি তৈরি করা হয়। দীর্ঘদিন ধরে কারাগারের সড়কটির বিভিন্ন স্থানে খানাখন্দ হয়েছে।  .‘বর্ষাসহ শুকনা মৌসুমেও পানি জমে কাদা হয়ে থাকে। এতে কারাগারের প্রিজনভ্যানসহ সাধারণ মানুষের চলাচলে বেশ ভোগান্তিতে পড়তে হয়। রাষ্ট্রপতির আগমন উপলক্ষে সড়কটি দ্রুত মেরামত করছে কর্তৃপক্ষ। মেরামত সম্পূর্ণ শেষ হলে সবার ভোগান্তি করে যাবে। ’

স্থানীয় কাউন্সিলর মো. সেলিম রহমান জানান, কাশিমপুর কারাগার রোডের সংস্কারের পরিকল্পনা আগেই ছিল। তবে আগামী ২০ মার্চ কাশিমপুর কারাগারে রাষ্ট্রপতি আসবেন এজন্য দ্রুত সংস্কার কাজ শেষ করা হচ্ছে। সড়কটির মেরামত সম্পূর্ণ হলে মানুষের ভোগান্তি থাকবে না।  

বাংলাদেশ সময়: ১১৫৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮ 
আরএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।