ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মালিতে নিহত আবুল কালামের দাফন সম্পন্ন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৮
মালিতে নিহত আবুল কালামের দাফন সম্পন্ন

পিরোজপুর: ২৮ ফেব্রুয়ারি পশ্চিম আফ্রিকার মালিতে মাইন বিস্ফোরণে জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনীতে নিয়োজিত বাংলাদেশের সেনা আবুল কালাম আজাদের দাফন রাষ্ট্রীয় মর্যাদায় শেষ হয়েছে।

শুক্রবার (১৬ মার্চ) দুপুর ২টায় না‌জিরপুর উপ‌জেলার উত্তর কলার‌দোয়া‌নিয়া গ্রা‌মের বাড়িতে জানাজা শেষে মরদেহ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এসময় সেনাবাহিনীর মেজর আওলাদ হোসেনসহ সেনা সদস্যরা উপস্থিত ছিলেন।

 

এর আগে, বেলা ১১টা ২০ মি‌নি‌টে হেলিকপ্টারে আবুল কালাম আজাদের মরদেহ নাজিরপুর স্টে‌ডিয়া‌মে পৌঁছায়।

বুধবার (২৮ ফেব্রুয়া‌রি) আফ্রিকার মালি শহরের রাস্তার পাশে পুঁতে রাখা ইমপ্রোভাইস্ট এক্সপ্লোসিভ ডিভাইজ (আইইডি) বিস্ফোরণে নিহত চার বাংলাদেশি সৈনিকের মধ্যে একজন আবুল কালাম আজাদ। তিনি ১৯৯২ সালের ২২ আগস্ট বাংলাদেশ সেনাবাহিনীতে যোগদান করে ২০১৭ সালের ২০ মে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের সদস্য হিসেবে মালিতে যান। আবুল কালাম পিরোজপুরের নাজিরপুর উপজেলার উত্তর কলারদোয়ানিয়া গ্রামের মৃত মকবুল হোসেনের ছেলে। চার ভাই বোনের মধ্যে তিনিই ছিলেন একমাত্র উপার্জনক্ষম ছিলেন। বাকি তিন বোনের মধ্যে দুই বোনের বিবাহ হলেও মানসিক প্রতিবন্ধি বড়বোন রয়েছেন তার পরিবারের সঙ্গে। আবুল কালাম আজা‌দের স্ত্রী খাদিজা আক্তার ও তার দুইসন্তান দশম শ্রেণির ছাত্রী আশমিকা আজাদ ইমা ও চতুর্থ শ্রেণীর ছাত্র ফারদিল ইবনে আজাদ।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad