ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

অ্যাপ‌স খুঁজে দে‌বে টয়‌লেট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২০ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৮
অ্যাপ‌স খুঁজে দে‌বে টয়‌লেট মেয়র সাঈদ খোকন/ছবি: শাকিল

ঢাকা: রাজধানীতে চলাচলের সময় টয়‌লেট খুঁ‌জে না পেয়ে অনেক সময় বেশ বিড়ম্বনার শিকার হতে হয়। সে বিড়ম্বনা থেকে এবার রক্ষা করবে অ্যাপস। অ্যাপসই খুঁ‌জে দে‌বে কা‌ঙ্ক্ষিত টয়‌লেট। বিষয়টি বাস্তবায়ন করতে এ‌ক‌টি অ্যাপস উ‌দ্বোধন করা হবে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন ঢাকা দ‌ক্ষিণ সি‌টি ক‌রপোরেশ‌নের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

শুক্রবার (১৫ মার্চ) দুপু‌রে নগর ভবনের ব্যাংক ফ্লো‌রে বঙ্গবন্ধুর ৯৮তম জন্মবা‌র্ষিকী উদযাপন উপল‌ক্ষে ‘স্বচ্ছ ঢাকা’ প‌রিচ্ছন্নতা সপ্তাহ উপল‌ক্ষে সংবাদ স‌ম্মেলন মেয়র একথা ব‌লেন। এসময় উপ‌স্থিত ছি‌লেন সি‌টি ক‌রপো‌রেশ‌নের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল ও কর্মকর্তারা।

আগা‌মী ২০ মার্চ ‘আমার ঢাকা’ ও ‘টয়লেট লোকেশন’ নামের অ্যাপসভিত্তিক সেবাটি চালু করবেন মেয়র সাঈদ খোকন। এ বিষয়ে মেয়র বলেন, নগরবাসীর ‍সুবিধার জন্য এরইমধ্যে নতুন টয়লেট নির্মাণ করে দিয়েছি। সেই টয়লেটের লোকেশন খুঁজে বের করতে সহায়তা করবে এই অ্যাপস। যে অ্যাপসের মাধ্যমে নাগরকিরা তার নিকটবর্তী টয়লেটটি চিহ্নিত করে ব্যবহার করতে পারবেন। অ্যাপসের একটি অপশনে চাপা মাত্রই নিকটবর্তী টয়লেট দেখাবে।

এদিকে পরিচ্ছন্ন নগরী গড়তে একটি হটলাইন চালু ‍রাখার ঘোষণা দিয়েছেন মেয়র। যে হটলাইনের মাধ্যমে একজন নাগরিক একটি কলের মাধ্যমে তার এলাকার পরিচ্ছন্নতা সেবা পাবেন। হটলাইন নম্বরটি হচ্ছে-০৯৬১১০০০৯৯৯। এই নম্বরে ফোন করে নগরাবসী তার বাড়ির আঙিনা বা কোথাও বর্জ্য দেখলে ফোন করা মাত্রই ডিএসসিসির পরিচ্ছন্নতাকর্মীরা পৌঁছে যাবে।

পরিচ্ছন্ন নগরী গড়তে নগরবাসীর সহযোগিতাও চান মেয়র।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৮
এসএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।