ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কোটা সংস্কার আন্দোলনকারীদের বিরুদ্ধে মামলা

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৬ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৮
কোটা সংস্কার আন্দোলনকারীদের বিরুদ্ধে মামলা কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা/ ছবি: বাংলানিউজ

ঢাকা: বিসিএসসহ বিভিন্ন সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। রাজধানীর শাহবাগ থানায় দায়ের করা এ মামলায় অজ্ঞাত পরিচয় সাত-আটশ জনকে আসামি করা হয়েছে।

শুক্রবার (১৬ মার্চ) দুপুরে বাংলানিউজকে বিষয়টি জানান শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান।

তিনি জানান, আন্দোলনের নামে রাস্তা বন্ধ করে জনগণের ভোগান্তি ও পুলিশের দায়িত্ব পালনে বাধা দেওয়ার অভিযোগে তাদের বিরুদ্ধে গত ১৪ মার্চ রাতে মামলাটি দায়ের করা হয়।

জানা যায়, গত ১৪ মার্চ শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মির্জা বদরুল হাসান বাদী হয়ে অজ্ঞাতনামা ৭-৮শ জনকে আসামি করে এ মামলা করেন। মামলা নম্বর ২৫।  

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী শিক্ষার্থীরা পুলিশের অনুরোধ উপেক্ষা করে হাইকোর্ট মোড়ে যান চলাচল বন্ধ করে দেয়। পরে পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ করে বাস, মিনিবাস ও প্রাইভেটকারের গ্লাস ভাঙচুর করে।

পুলিশের কাজে বাধা দেওয়া ও হত্যার উদ্দেশ্যে আক্রমণ করার কারণে এ মামলা করা হয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।


এদিকে আন্দোলনকারীদের সমন্বয়ক হাসান আল মামুন জানান, মামলার বিষয়ে শুক্রবার বিকেল ৫টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে সংবাদ সম্মেলন করে তাদের বক্তব্য তুলে ধরবেন।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৮
এসকেবি/পিএম/আরআইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।