ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

টেকনাফে ২১ লাখ ইয়াবা জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৬ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৮
টেকনাফে ২১ লাখ ইয়াবা জব্দ বিজিবি ও কোস্টগার্ডের পৃথক পৃথক অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা জব্দ

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফ উপজেলায় পৃথক অভিযানে মোট ২১ লাখ ২ হাজার ৮৯৭ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও কোস্টগার্ড সদস্যরা। এ ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করা হয়েছে।

শুক্রবার (১৬ মার্চ) ভোরে দিকে টেকনাফের হ্নীলা ইউনিয়নের নাফ নদীর দমদমিয়া,  দমদমিয়া চেকপোস্ট ও সেন্টমার্টিন ছেড়াদ্বীপ থেকে চালিয়ে ইয়াবাগুলো জব্দ করা হয়।

টেকনাফ ২ নং বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আছাদুজ্জামান চৌধুরী বাংলানিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রাত ২টা থেকে ৩টার মধ্যে নাফ নদীর দমদমিয়া, দমদমিয়া চেকপোস্ট এলাকায় পৃথক অভিযান চালিয়ে ১৮ লাখ দুই হাজার ৮৯৭ পিস ইয়াবা জব্দ করা হয়।

 

‘বিজিবি এ পর্যন্ত ইয়াবার যতো চালান জব্দ করেছে, এর মধ্যে এটি সবচেয়ে বড় চালান। ’

এ ঘটনায় বিস্তারিত তথ্য জানাতে দুপুর ১২টায় টেকনাফ ২ নং বিজিবি ব্যাটালিয়নের সদর দফতরে এ সংবাদ সম্মেলন করা হবে বলে জানান তিনি।  

এদিকে শুক্রবার ভোরে সেন্টমার্টিন ছেড়াদ্বীপ থেকে ৩ লাখ ইয়াবা ট্যাবলেট জব্দ করেছে কোস্টগার্ড সদস্যরা।  

কোস্টগার্ড সূত্র জানা যায়, ছেড়াদ্বীপে একদল পাচারকারী নৌপথে ইয়াবা পাচারের জন্য অপেক্ষা করছিলো এমন সংবাদের ভিত্তিতে সেখানে যায় কোস্টগার্ডের সদস্যরা। ওইসময় কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা একটি বস্তা ফেলে পালিয়ে যায়। পরে বস্তা থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়।  

কোস্টগার্ড টেকনাফের ইনচার্জ ফয়জুল ইসলাম মন্ডল বাংলানিউজকে এর সত্যতা নিশ্চিত করেন।

বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৮/আপডেট ১২৩০ ঘণ্টা
টিটি/এমএ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।