ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিক রিমন হত্যার মূল হোতা অস্ত্রসহ গ্রেফতার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
সাংবাদিক রিমন হত্যার মূল হোতা অস্ত্রসহ গ্রেফতার ওয়ানশুটারগানসহ গ্রেফতার রিমন হত্যার মূল হোতা ফরিদ সরদার। ছবি-বাংলানিউজ

রাজবাড়ীতে ২০১৩ সালের সাংবাদিক রিমন হত্যার মূল হোতা ফরিদ সরদারকে (২৮) ওয়ান শুটারগান,

দুই রাউন্ড কার্তুজ ও ১০০ পিস ইয়াবাসহ গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বৃহস্পতিবার (১৫ মার্চ) রাত পৌনে ৯টার দিকে জেলা সদরের মিজানপুর ইউনিয়নের দয়ালনগর গ্রাম থেকে তাকে আটক করা হয়।

ফরিদ মিজানপুর ইউনিয়নের কালিনগর গ্রামের আমজাদ সরদারের ছেলে।

জেলা ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. নিজাম উদ্দিন বাংলানিউজকে বলেন, ২০১৩ সালের ৩ আগস্ট বিকেলে রাজবাড়ী সদর উপজেলার হাটবাড়িয়া চরে পদ্মার তীর থেকে মিজানপুর ইউনিয়নের দয়ালনগর গ্রামের সেলিম রেজার ছেলে ফোকাস বাংলার সাবেক আলোকচিত্রী শাহরিয়ার রিমনের (২৫) বালিতে পুঁতে রাখা গলায় গামছা পেঁচানো গলিত মরদেহ উদ্ধার করে পুলিশ।

পরদিন ৪ আগস্ট শাহরিয়ার রিমনের মা রোকসানা বেগম বাদী হয়ে ফরিদ সরদারসহ ছয়জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে রাজবাড়ী সদর থানায় হত্যা মামলা দায়ের করেন।

তিনি বলেন, ফরিদ ছিলেন আলোকচিত্রী শাহরিয়ার রিমন হত্যার মূল হোতা। দীর্ঘদিন তিনি পলাতক থাকায় তাকে ধরা সম্ভব হচ্ছিলো না। বৃহস্পতিবার রাত পৌনে ৯টার দিকে মিজানপুর ইউনিয়নের দয়ালনগর গ্রামের জনৈক আমির হোসেনের বাড়ির সামনে আপর ৪-৫জনকে নিয়ে বৈঠক করছিলেন ফরিদ। গোপনে খবর পেয়ে ওই স্থানে অভিযান চালিয়ে ওয়ান শুটারগান, দুই রাউন্ড কার্তুজ ও ১০০পিস ইয়াবাসহ তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার দলের অন্য সদস্যরা দৌঁড়ে পালিয়ে যান।

এ ব্যাপারে ফরিদের বিরুদ্ধে রাজবাড়ী সদর থানায় অস্ত্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক দু’টি মামলা দায়ের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়:০০৫০ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৮

জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।