ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাল্যবিয়েকে লাল কার্ড-দেশপ্রেমকে সবুজ কার্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
বাল্যবিয়েকে লাল কার্ড-দেশপ্রেমকে সবুজ কার্ড শিক্ষার্থীদের শপথ পাঠ

নীলফামারী: নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় জঙ্গিবাদ, মাদক, যৌন হয়রানি, বাল্যবিয়ে, প্রশ্নপত্র ফাঁস ও নকল প্রতিরোধে লাল কার্ড এবং সত্যবাদিতা, মানবতা ও দেশপ্রেমকে সবুজ কার্ড দেখিয়েছে প্রায় দেড় হাজার শিক্ষার্থী।

বৃহস্পতিবার (১৫ মার্চ) দুপুরে কিশোরীগঞ্জ বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত সমাবেশের মাধ্যমে নিয়মিত পড়াশোনা করে নিজেকে আদর্শ ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে ছেলেরা ২১ ও মেয়েরা ১৮ বছরের আগে বিয়ে বন্ধনে আবদ্ধ না হয়ে জঙ্গিবাদ, মাদক, যৌন হয়রানি, বাল্যবিয়ে, প্রশ্নপত্র ফাঁস রোধের শপথ নিয়ে লাল কার্ড দেখায় শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল-সবুজ উন্নয়ন সংঘের উদ্যোগে এ সমাবেশ ও শপথ পাঠের আয়োজন করা হয়।

কিশোরীগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের দেড় হাজার শিক্ষার্থী সমাবেশে অংশ নেয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম আজমের সভাপতিত্বে অনুষ্ঠানে কিশোরগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মফিজুল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের শপথ পাঠ করান।

এসময় বক্তব্য রাখেন- উপজেলা মাধ্যমিক অফিসের একাডেমিক সুপারভাইজার হাবিবুল্লাহ, লাল-সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল, সাংবাদিক মো. শামীম, রংপুর জেলা শাখার সহ-সভাপতি আসাদুজ্জামান পিয়াল, নীলফামারী জেলা শাখার প্রতিনিধি মোরসালিন হাসান মিম, সদস্য আরিফ শাহরিয়ার সিয়াম, সাকিব আদনান নিলয়, সাজিদ, বিদ্যালয়ের শিক্ষক, সাংবাদিক প্রমুখ।

অনুষ্ঠান শেষে ফিতা কেটে লাল সবুজ উন্নয়ন সংঘ নীলফামারী জেলা শাখার কার্যক্রম উদ্বোধন করা হয়।

উল্লেখ্য পঞ্চগড় তেঁতুলিয়া থেকে সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি কাওসার আলম সোহেল টিফিনের টাকা বাঁচিয়ে ভ্রাম্যমাণ মাদক, যৌন হয়রানি ও বাল্যবিয়ে প্রতিরোধে তরুণদের সচেতন করার লক্ষ্যে টেকনাফ পর্যন্ত ৬৪ জেলায় কার্যক্রম পরিচালনা করছেন।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।