ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফ্লাইট বিএস২১১

শাহরিনের ৫ শতাংশ দগ্ধ, শঙ্কামুক্ত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
শাহরিনের ৫ শতাংশ দগ্ধ, শঙ্কামুক্ত ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি শাহরিন আহমেদ। ছবি: বাংলানিউজ

ঢাকা: নেপালের কাঠমান্ডুতে প্লেন দুর্ঘটনায় আহত শাহরিন আহমেদের শরীরে ৫ শতাংশ গভীর পোড়া রয়েছে। এছাড়া তার পায়ে কিছু আঘাত আছে। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আনার পরপরই তার চিকিৎসা শুরু হয়ে গেছে।  

বৃহস্পতিবার (১৫ মার্চ) বিকেলে হাসপাতালের বার্ন ইউনিটের তৃতীয় তলার সভাকক্ষে শাহরিনের স্বাস্থ্য নিয়ে আয়োজিত ব্রিফিংয়ে ডা. সামন্ত লাল সেন একথা জানান।

তিনি বলেন, নেপালের কাঠমান্ডু মেডিকেল কলেজ হাসপাতালে শাহরিনের চিকিৎসার একটি ফাইল আমরা পেয়েছি।

তার শরীরের ৫ শতাংশ গভীর পোড়া আছে। পাশাপাশি ঘাড়ে ও পায়ের আঙ্গুলেও ক্ষত রয়েছে।
 
‘আমরা তাকে আইসিইউতে রেখেছি। সেখানে-ই তার চিকিৎসা চলছে। বর্তমানে তিনি ভালো আছেন। শঙ্কামুক্ত আছেন ’
  
বার্ন ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন বলেন, একটা বড় দুর্ঘটনা থেকে বেঁচে ফিরে এসেছেন শাহরিন। মানসিকভাবে ট্রমায় রয়েছেন তিনি।  

ব্রিফিং করছেন হাসপাতালের চিকিৎসকরা।  ছবি: বাংলানিউজব্রিফিংয়ে স্বাস্থ্য সচিব সিরাজুল ইসলাম বলেন, দুর্ঘটনার পরপরই সফর সংক্ষিপ্ত করে প্রধানমন্ত্রী শেখ হাসিরা সিঙ্গাপুর থেকে দেশে ফিরে এসেছেন। দেশের ইতিহাসে বাংলাদেশের একটি প্লেন এই প্রথম ভয়াবহ দুর্ঘটনার শিকার হলো।  

আরও পড়ুন>>
** 
ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে শাহরিন

‘এ ঘটনায় আহতদের চিকিৎসা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমেই চলছে। তিনি জানিয়েছেন, প্রয়োজন হলে আহতদের উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরেও পাঠানো হবে। ’

এ সময় ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন, বার্ন ইউনিটের প্রধান ডা. আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।  

এদিকে ব্রিফিংয়ে উপস্থিত আহত শাহরিনের ভাই লে. কর্নেল সরফরোজ আহমেদ জানান, তার বোন প্লেনের সামনের দিকে বসেছিলেন। তাই অন্যদের তুলনায় তিনি কম আহত হয়েছেন।  

রাজধানীর উত্তরায় স্কলাস্টিকার জুনিয়র প্রোগ্রামার শাহরিন কয়েকজনের সঙ্গে নেপালে ঘুরতে গিয়েছিলেন বলে জানান তিনি।  

লে. কর্নেল সরফরাজ জানান, দুর্ঘটনার পর তাকে প্লেনের জানালা কেটে নেপাল সেনাবাহিনী হাসপাতালে ভর্তি করে। বর্তমানে তিনি সুস্থ আছেন।  

গত ১২ মার্চ কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয়ে যায় ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিএস২১১ ফ্লাইট।  

প্লেনের ৭১ আরোহীর মধ্যে ৫০জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে বাংলাদেশি রয়েছেন ২৮জন।  

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।